30 C
আবহাওয়া
৪:১০ পূর্বাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » দেশে করোনায় আরও ১১৪ জনের মৃত্যু

দেশে করোনায় আরও ১১৪ জনের মৃত্যু


বিএনএ, ঢাকা: দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত নতুন করে আরও ১১৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৫ হাজার ৫১৩ জনে। এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে আরও ৫ হাজার ২৪৯ জন। এ নিয়ে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১৪ লাখ ৭২ হাজার ৯৬৪ জনে।

করোনাভাইরাস আজকের খবর

মঙ্গলবার (২৪ আগস্ট) স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তির বলা হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৩৪ হাজার ২২৯ জনের। পরীক্ষা করা হয়েছে ৩৪ হাজার ৭০৮টি। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৮৭ লাখ ২১ হাজার ১৪টি। মোট পরীক্ষার তুলনায় রোগী শনাক্ত হয়েছে ১৪ লাখ ৭২ হাজার ৯৬৪ জন। এরমধ্যে মৃত্যু হয়েছে ২৫ হাজার ৫১৩ জনের।

এছাড়া ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৮ হাজার ৯০৭ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৩ লাখ ৮১ হাজার ৭৬৩ জন। নতুন নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৫ দশমিক ১২ শতাংশ। মোট পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৬ দশমিক ৮৯ শতাংশ।

করোনা আপডেট নিউজ বাংলাদেশ

গত ২৪ ঘণ্টায় শনাক্তদের মধ্যে ঢাকা বিভাগের ২ হাজার ৯৬০, ময়মনসিংহে ২০৮, চট্টগ্রামে ১ হাজার  ২৯, রাজশাহীতে ২৭৫, রংপুরে ১৩৯, খুলনায় ২৭৬, বরিশালে ১৫৮, সিলেটে ২০৪ জন রয়েছেন। এছাড়া নতুন মৃত্যু ১১৪ জনের মধ্যে ৫৬ জন পুরুষ এবং ৫৮ জন নারী। এদেরমধ্যে ঢাকা বিভাগের ৪২, চট্টগ্রামে ২৯, রাজশাহীতে ৬, খুলনায় ১৩, বরিশালে ৫, সিলেটে ৯, রংপুরে ৬ এবং ময়মনসিংহে ৪ জন মারা গেছেন। মোট মারা যাওয়াদের মধ্যে পুরুষ ১৬ হাজার ৬৪৬ জন এবং নারী ৮ হাজার ৮৬৭ জন।

আজকের করোনা নিউজ

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, ২৪ ঘণ্টায় ৬৭ জন ষাটোর্ধ্ব ব্যক্তি মারা গেছেন। এছাড়া ৫১ থেকে ৬০ বছরের ২৬, ৪১ থেকে ৫০ বছরের ১১, ৩১ থেকে ৪০ বছরের ৪, ২১ থেকে ৩০ বছরের ৪ এবং ১১ থেকে ২০ বছর বয়সী ১, শূন্য থেকে ১০ বছর বয়সী ১ জন মারা গেছেন।

প্রসঙ্গত, ২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম কারো দেহে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ এই ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম কারো মৃত্যুর কথা জানায় স্বাস্থ্য অধিদপ্তর। এই ছিল আজকের করোনা নিউজ।

বিএনএনিউজ২৪/মনির

Loading


শিরোনাম বিএনএ