34 C
আবহাওয়া
৯:২০ অপরাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » সৌদি পৌঁছেছেন ৬৯৬৭ হজযাত্রী

সৌদি পৌঁছেছেন ৬৯৬৭ হজযাত্রী

হজ

বিএনএ ডেস্ক: পবিত্র হজ পালনের উদ্দেশ্যে সৌদি আরব পৌঁছেছেন ছয় হাজার ৯৬৭ জন হজযাত্রী। মঙ্গলবার (২৩ মে) দিবাগত মধ্যরাতে হজযাত্রী বহনকারী এয়ারলাইন্স, সিভিল এভিয়েশন অথরিটি অব বাংলাদেশ, হজ অফিসের বরাত দিয়ে হজ পোর্টালে এ তথ্য জানানো হয়েছে।

হজ অফিস জানিয়েছে, সৌদিতে আগত ছয় হাজার ৯৬৭ জন হজযাত্রীর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় ২৪৮৯ জন ও বেসরকারি ব্যবস্থাপনায় রয়েছেন ৪৪৭৮ জন হজযাত্রী।

হজ বুলেটিনে জানানো হয়েছে, বাংলাদেশ হজ অফিস মক্কার কনফারেন্স কক্ষে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (হজ) এবং প্রশাসনিক দলের দলনেতা মো. মতিউল ইসলামের সভাপতিত্বে হজ প্রশাসনিক দলের নিয়মিত সমন্বয় সভা অনুষ্ঠিত হয়। সভায় আগত হজযাত্রীদের সেবাপ্রদান কার্যক্রম নিরবচ্ছিন্ন করার লক্ষ্যে বিষয় এবং কার্য ভিত্তিক কমিটি গঠন করার সিদ্ধান্ত গৃহীত হয় এবং সেই অনুযায়ী হজ প্রশাসনিক দল এবং প্রশাসনিক সহায়তাকারী দলের সমন্বয় কমিটি গঠন সম্পন্ন করা হয়।

চাঁদ দেখাসাপেক্ষে আগামী ২৭ জুন হজ অনুষ্ঠিত হবে। গত ২১ মে হজযাত্রীদের সৌদি আরবে যাওয়ার প্রথম ফ্লাইট শুরু হয়। সৌদি আরবে যাওয়ার শেষ ফ্লাইট ২২ জুন। অন্যদিকে হজ শেষে দেশে ফেরার ফ্লাইট শুরু হবে আগামী ২ জুলাই। হজযাত্রীদের ফিরতি ফ্লাইট শেষ হবে ২ আগস্ট।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ