30 C
আবহাওয়া
৩:০১ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » সড়ক দুর্ঘটনায় দুই সচিব নিহতের মামলা; বাস চালকের ৯ বছর জেল

সড়ক দুর্ঘটনায় দুই সচিব নিহতের মামলা; বাস চালকের ৯ বছর জেল

সড়ক দুর্ঘটনায় দুই সচিব নিহতের মামলা; বাস চালকের ৯ বছর জেল

বিএনএ ডেস্ক: মানিকগঞ্জের শিবালয়ে সড়ক দুর্ঘটনায় দুই সচিব নিহতের মামলায় বাস চালক আনোয়ার হোসেনকে (৩৫) ৯ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত।

মঙ্গলবার (২৪ মে) বিকালে মানিকগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক উৎপল ভট্টাচার্য্য এ রায় ঘোষণা করেন। আসামি তখন আদালতে অনুপস্থিতি ছিলেন। একইসাথে আনোয়ার হোসেনকে ২ লাখ ৭ হাজার টাকা জরিমানা করা হয়েছে। অনাদায়ে ৫ মাসের কারাভোগ করতে হবে তাকে।

দণ্ডপ্রাপ্ত আনোয়ার হোসেনের বাড়ি ঢাকা জেলার নবাবগঞ্জ উপজেলার কামারখোলা এলাকায়। দুর্ঘটনায় নিহত হন, মহিলা ও শিশু মন্ত্রণালয়ের সচিব রাজিয়া বেগম ও বিসিকের চেয়ারম্যান সিদ্দিকুর রহমান।

মামলার এজহার থেকে জানা যায়, ২০১০ সালে ৩১শে জুলাই প্রাইভেটকারে গোপালগঞ্জ যাচ্ছিলেন মহিলা ও শিশু মন্ত্রণালয়ের সচিব রাজিয়া বেগম ও বিসিকের চেয়ারম্যান সিদ্দিকুর রহমানসহ চারজন। ঢাকা-আরিচা মহাসড়কের শিবালয়ের উথুলী সংযোগ মোড়ের দ্রুতি গতি পরিবহনের একটি বাস ওই প্রাইভেটকারকে চাপা দেয়। গুরুতর আহত অবস্থায় দুই সচিবকে মানিকগঞ্জ সদর হাসপাতালে নেয়া হয়। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃতু হয় তাদের।

এ ঘটনায় বিসিকের এজিএম শামসুল হক বাদী হয়ে শিবালয় থানায় মামলা করেন। মামলার বাসচালক আনোয়ার হোসেনকে গ্রেফতার করে পুলিশ। এরপর জামিনে বের হয় পলাতক থাকেন আসামি।

মামলার তদন্ত কর্মকর্তা ও বরংগাইল হাইওয়ে পুলিশ ফাঁড়ির এসআই নুরুল ইসলাম ভূইয়া তদন্ত শেষে ২০১০ সালের ১৯ আগস্ট আদালতে অভিযোগপত্র দাখিল করেন। মামলায় ১০ জনের স্বাক্ষ্যগ্রহণ শেষে অভিযোগ প্রমাণিত হওয়ায় বিচারক এ রায় দেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী অতিরিক্ত পিপি মথুরনাথ সরকার জানান, মামলায় তিনটি ধারায় আসামিকে এ সাজা দেয়া হয়েছে। একই সাথে জরিমানার টাকা সমান হারে দুই নিহতের পরিবারের মাঝে বিতরণের নির্দেশ দিয়েছেন আদালত।

রাষ্ট্রপক্ষের আইনজীবী অতিরিক্ত পিপি মথুরনাথ সরকার রায়ে সন্তোষ প্রকাশ করেছেন। তবে মামলার চূড়ান্ত রায়ের সময় আসামিপক্ষে কোনো আইনজীবী ছিলেন না।

বিএনএ/এ আর 

Loading


শিরোনাম বিএনএ