24 C
আবহাওয়া
৪:০৫ পূর্বাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » চবির ৪ শিক্ষার্থীর পায়ে হেটে ১৫০ কি.মি. ভ্রমণ

চবির ৪ শিক্ষার্থীর পায়ে হেটে ১৫০ কি.মি. ভ্রমণ

চবির ৪ শিক্ষার্থীর পায়ে হেটে ১৫০ কি.মি. ভ্রমণ

বিএনএ, চবি: ‘মুজিব বর্ষে শপথ করি, দুর্নীতি মুক্ত বাংলাদেশ গড়ি’ শ্লোগানকে সামনে রেখে চট্টগ্রাম থেকে কক্সবাজার পর্যন্ত পায়ে হেঁটে ভ্রমণ করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) রোভার স্কাউট দলের চার শিক্ষার্থী। গত ১৪ ফেব্রুয়ারি চট্টগ্রাম কলেজ থেকে এই যাত্রা শুরু করেন।

ভ্রমণকারী বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট দলের সদস্যরা হলেন সিনিয়র রোভার মেট মো. বিল্লাল হোসাইন, মো. ইসমাইল হোসাইন, রোভার মেট মো. শাকিল হোসেন ও মো. রহমত উল্লাহ শাওন। ১৯ ফেব্রুয়ারি কক্সবাজার থেকে ক্যাম্পাসে ফিরে আসার মাধ্যমে শেষ হয় এই কর্মসূচি। বুধবার (২৪ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতারের সাথে সৌজন্যে সাক্ষাৎ করে রোভার স্কাউটের ওই চার সদস্য।

জানা যায়, প্রেসিডেন্ট রোভার স্কাউট এ্যাওয়ার্ড (পিআরএস) অর্জনের লক্ষ্যে পায়ে হেঁটে চট্টগ্রাম থেকে কক্সবাজার ১৫০ কি.মি. পথ পরিভ্রমণ করেন তারা। যাত্রাপথে তারা দেশকে দুর্নীতিমুক্ত করতে জনসচেতনতামূলক কার্যক্রম সম্পন্ন করেন। এছাড়া তাদের প্রত্যেকে আলাদা আলাদা স্লোগানে বিভিন্ন সচেতনামূলক কর্মসূচি পালন করেন।

ভ্রমণের বিষয়ে বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট দলের সম্পাদক ও সিনিয়র রোভার মেট মো. বিল্লাল হোসাইন বলেন, পাঁচ দিনে এই যাত্রা যেমন কষ্টের ছিল তেমনি ছিল আনন্দদায়ক ও শিক্ষণীয় । আমরা চট্টগ্রাম কলেজ থেকে এই যাত্রা শুরু করেছিলাম। রাতে বিভিন্ন জায়গায় থেকেছি। অনেক সিনিয়র আমাদের যাত্রাপথে সহায়তা করেছেন। তাদের প্রতি আমরা কৃতজ্ঞ। আমরা চাই আমাদের দেশকে দুর্নীতিমুক্ত রাখতে। দেশ দুর্নীতিমুক্ত হলে আমাদের উন্নয়নগুলো আরও টেকসই হবে। আমরা এসব বিষয় সাধারণ মানুষকে জানিয়েছি, বোঝানোর চেষ্টা করেছি।’

উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার বলেন, দেশের বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগে রোভার স্কাউটের সদস্যবৃন্দ আর্ত মানবতার সেবায় অত্যন্ত গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করে থাকেন। এছাড়া দেশের বিভিন্ন জনহিতকর কাজে রোভার স্কাউটদের কার্যক্রম অত্যন্ত প্রশংসনীয়।’

বিএনএনিউজ/নাজমুস সায়াদাত,মনির

Loading


শিরোনাম বিএনএ