31 C
আবহাওয়া
২:৫১ পূর্বাহ্ণ - মে ৪, ২০২৪
Bnanews24.com
Home » বশেমুরবিপ্রবির ৮ শিক্ষার্থী পাচ্ছেন প্রধানমন্ত্রী স্বর্ণপদক

বশেমুরবিপ্রবির ৮ শিক্ষার্থী পাচ্ছেন প্রধানমন্ত্রী স্বর্ণপদক


বিএনএ, বশেমুরবিপ্রবি: গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) অনুষদভিত্তিক সর্বোচ্চ ফলাফলের উপর ভিত্তি করে ৮ অনুষদের আট জন শিক্ষার্থীকে প্রধানমন্ত্রী স্বর্ণপদক-২০১৯ এর জন্য মনোনীত করা হয়েছে। বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. মোরাদ হোসেন বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, এসকল শিক্ষার্থীদের তথ্য বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) নিকট প্রেরণ করা হয়েছে।

স্বর্ণপদকের জন্য মনোনীত ৮ জন শিক্ষার্থী হলেন- ইঞ্জিনিয়ারিং অনুষদ থেকে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের মো. হাফিজুর রহমান, বিজ্ঞান অনুষদ থেকে পরিসংখ্যান বিভাগের মোহাম্মদ হাবিবুল্লাহ আল আমিন, জীববিজ্ঞান অনুষদ থেকে বায়োকেমিস্ট্রি অ্যান্ড মলিকুলার বায়োলজি বিভাগের সজল রায়, মানবিক অনুষদ থেকে বাংলা বিভাগের তনিমা সুলতানা, সামাজিক বিজ্ঞান অনুষদ থেকে সমাজবিজ্ঞান বিভাগের রফিকুল ইসলাম, বিজনেস স্টাডিজ অনুষদ থেকে একাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেম বিভাগের এস, এম, ইসমাইল হোসেন, আইন অনুষদ থেকে আইন বিভাগের সুলতানা আনজুমান এবং কৃষি অনুষদ থেকে কৃষি বিভাগের শিক্ষার্থী জেসমিন আক্তার।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মো. মোরাদ হোসেন বলেন, আমরা প্রথমে ৭ জন এবং আজ জীববিজ্ঞান অনুষদের একজনের তথ্য ইউজিসিতে প্রেরণ করেছি। অর্থাৎ প্রধানমন্ত্রী স্বর্ণপদকের জন্য সর্বমোট ৮ জন শিক্ষার্থীর তথ্য ইউজিসিতে প্রেরণ করা হয়েছে।

উল্লেখ, ২০০৫ সাল থেকে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) মেধাবী শিক্ষার্থীদের প্রধানমন্ত্রী স্বর্ণপদক দেওয়া শুরু করে।

বিএনএ/ফাহীসুল, এমএফ

Loading


শিরোনাম বিএনএ