27 C
আবহাওয়া
৩:১৫ অপরাহ্ণ - মে ৬, ২০২৪
Bnanews24.com
Home » দেশের মানুষ ঘুরে দাঁড়িয়েছে : মির্জা ফখরুল

দেশের মানুষ ঘুরে দাঁড়িয়েছে : মির্জা ফখরুল

দেশের মানুষ ঘুরে দাঁড়িয়েছে : মির্জা ফখরুল

বিএনএ ঢাকা: এক ‘অদৃশ্য শক্তি’ দেশ চালাচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এই অদৃশ্য শক্তি দেশের মানুষ ও সমাজকে নিয়ন্ত্রণ করছে-জানিয়ে তিনি বলেন, এরকম একটা অবস্থার মধ্যে বিএনপি গণতন্ত্রের লড়াইটা করছে।

শনিবার (২৩ অক্টোবর) জাতীয় প্রেসক্লাবের সামনে দ্রব্যমূল্যের উর্ধ্বগতির প্রতিবাদে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি আয়োজিত মানববন্ধনে এসব কথা বলেন মির্জা ফখরুল।

সে সময় তিনি আরও বলেন, একটা স্বাধীন, গণতান্ত্রিক মুক্ত বাংলাদেশের জন্য জনগণ যুদ্ধ করেছিল। কিন্তু সেই বাংলাদেশকে অত্যন্ত সুপরিকল্পিতভাবে ধ্বংস করেছে এই সরকার। তারা একদলীয় শাসনব্যবস্থা বাকশাল গঠন করতে চায়। দেশের মানুষ আজ ঘুরে দাঁড়িয়েছে। মানুষ এখন তাদের অধিকার চায়। মানুষের ওপর অত্যাচার বন্ধ করে অবিলম্বে পদত্যাগ করে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিতে সরকারের প্রতি আহ্বান জানান মির্জা ফখরুল।

বিএনপির মহাসচিব বলেন, এই সরকার মানুষের খাওয়া-পড়ার দাম কমাতে পারে না। তারা কথা দিয়েছিলো ১০ টাকা কেজি চাল খাওয়াবে। এখন চালের দাম ৭০ টাকা। এক সপ্তাহের মধ্যে সয়াবিন তেলের দাম  ৬০ টাকা বেড়েছে। চিনি, লবন, সবজিসহ নিত্যপণ্যের দাম বাড়লেও সেদিকে সরকারের খেয়াল নেই। তারা দুর্নীতি করে বিদেশে টাকা পাচার করে বিদেশে বাড়িঘর তৈরী করছে। এই সরকার  দেশ পরিচালনায় সম্পূর্ণ ব্যর্থ হয়েছে।

তিনি বলেন, সরকার নিত্যপণ্যের দাম কমাতে এবং গরীব মানুষকে অন্যবস্ত্র বাসস্থান দিতে ব্যর্থ হয়েছে। সেইসঙ্গে তারা দেশে  সাম্প্রদায়িক সম্প্রীতি অক্ষুন্ন রাখতেও ব্যার্থ। আজকে পুলিশ প্রশাসন দিয়ে পুজামণ্ডপে কোনো প্রকার নিরাপত্তা দেয়া হয় না। সরকারের মদদেই এই সাম্প্রদায়িকতা সৃষ্টি করা হয়েছে। এর একটাই কারণ সাম্প্রদায়িকতা সৃষ্টি করে মানুষের দৃষ্টি ভিন্ন খাতে প্রবাহিত করা। এই সরকার মানুষের অধিকারগুলোকে ধ্বংস করে দিচ্ছে বলে অভিযোগ করেন মির্জা ফখরুল।

এছাড়া, খালেদা জিয়ার মুক্তি, নেতাকর্মীদের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহারসহ নিত্যপণ্যের দাম কমানোর দাবি জানান বিএনপি’র মহাসচিব।

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র আহ্বায়ক আবদুস সালামের  সভাপতিত্বে অনুষ্ঠিত এই মানববন্ধনে আরও উপস্থিত রুহুল কবির রিজভী, ঢাকা মহানগর উত্তর বিএনপি’র আহবায়ক আমানউল্লাহ আমান, যুবদলের সভাপতি সাইফুল ইসলাম নিরব, সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু, মহানগর দক্ষিণ বিএনপি’র সদস্য সচিব রফিকুল আলম মজনু, কৃষক দলের সভাপতি হাসান জাফির তুহিন, সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বাবুল, উত্তর বিএনপি’র সদস্য সচিব আমিনুল ইসলামসহ অনেকে।

বিএনএনিউজ/আরকেসি

 

Loading


শিরোনাম বিএনএ