28 C
আবহাওয়া
৮:১৭ পূর্বাহ্ণ - মে ১৮, ২০২৪
Bnanews24.com
Home » ইবির আল-হাদিস বিভাগের প্রথম পুণর্মিলনী অনুষ্ঠিত

ইবির আল-হাদিস বিভাগের প্রথম পুণর্মিলনী অনুষ্ঠিত


বিএনএ, ইবি : ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) আল হাদিস অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের নানা আয়োজনের মধ্যদিয়ে প্রথম পুণর্মিলনী উৎসব-২০২৩ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৩ সেপ্টেম্বর) বেলা ১১টার দিকে অনুষদ ভবন হতে বর্ণাঢ্য শোভাযাত্রার মধ্যদিয়ে বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে বিশ্ববিদ্যালয়ের বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে সমবেত হয়।

আলোচনা সভায় আহ্বায়ক অধ্যাপক ড. সৈয়দ মাকসুদুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম এবং বিশেষ অতিথি হিসেবে উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. মাহবুবুর রহমান,  কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোঃ আলমগীর হোসেন ভূঁইয়া, থিওলজী এন্ড ইসলামিক স্টাডিজ অনুষদের ডিন অধ্যাপক ড. এইচ. এ. এন. এম. এরশাদ উল্লাহ, আল-হাদীস এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক  ড. আ. খ. ম. ওয়ালীউলাহ উপস্থিত ছিলেন।

এছাড়া আলোচনা সভায় অধ্যাপক ড. আ. হ. ম. নুরুল ইসলামের সঞ্চালনায় আরও উপস্থিত ছিলেন কুমিল্লা সরকারি টিচার্স ট্রেনিং কলেজের সহকারী অধ্যাপক ড. মো: আবদুল কাশেম, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আল হাদিস অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. মো: আবদুল হামিদ এবং বিশ্ববিদ্যালয়ের প্রায় সকল শিক্ষকসহ বিভাগীয় শিক্ষকবৃন্দ ও কর্মকর্তা, বিভাগের সাবেক ও বর্তমান শিক্ষক-শিক্ষার্থী এবং অতিথিগণ উপস্থিত ছিলেন।
এসময় উপাচার্য অধ্যাপক ড.  শেখ আবদুস সালাম বলেন, বিশ্ববিদ্যালয়ের ঋণ পরিশোধ করতে হলে এ্যালামনাই এসোসিয়েশন গঠন করতে হবে। এ বিভাগের সকলকে একত্রিত করতে হবে। বিশ্ববিদ্যালয়ের অ্যাম্বাসেডর হয়ে দেশে-বিদেশে এই বিশ্ববিদ্যালয়ের সুনাম ও সমৃদ্ধি করতে হবে।

এসময় উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান বলেন,  প্রায় দীর্ঘ ৩১ বছর পর একে অপরের সাথে সাক্ষাৎ হচ্ছে এটা অনেক আনন্দের। এ্যালামনাই এসোসিয়েশন কমিটির প্রতিষ্ঠার সময় থেকেই সকল শিক্ষার্থীর তথ্য সংরক্ষণ করতে পারলেই বিভাগকে সহযোগিতা করা সম্ভব হবে, শিক্ষার্থীদেরকে সহযোগিতা করা সম্ভব হবে এবং সর্বপরি বিশ্ববিদ্যালয়কে সহযোগিতা করা সম্ভব হবে।

উল্লেখ্য, সভা শেষে অতিথিবৃন্দদের স্মারক প্রদান করা হয়। শেষ পর্বে স্মৃতিচারণ ও নাটিকা, সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

বিএনএ/তারিক, এমএ্/ এইচ এ মুন্নী

Loading


শিরোনাম বিএনএ