Bnanews24.com
Home » বাংলাদেশের মেয়েদের গোল বন্যায় ভেসে গেল মালয়েশিয়া
কভার খেলা ফুটবল সব খবর

বাংলাদেশের মেয়েদের গোল বন্যায় ভেসে গেল মালয়েশিয়া

বাংলাদেশের মেয়েদের গোল বন্যায় ভেসে গেল মালয়েশিয়া

বিএনএ ডেস্ক: বাংলাদেশের চেয়ে র‌্যাঙ্কিংয়ে ৬১ ধাপ এগিয়ে মালয়েশিয়া। তবে সে র‌্যাঙ্কিং মামুলি করে মালয়েশিয়াকে গোল বন্যায় ভাসালো বাংলাদেশের মেয়েরা।

বৃহস্পতিবার (২৩ জুন) আন্তর্জাতিক প্রীতি ম্যাচে মালয়েশিয়াকে ৬-০ গোলে উড়িয়ে দিয়েছে বাংলাদেশ। কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহি মোস্তফা কামাল স্টেডিয়ামে ডিফেন্ডার আঁখি খাতুনের জোড়া গোলের সন্ধ্যায় একটি করে গোল করেছেন অধিনায়ক সাবিনা খাতুন, সিরাত জাহান, মণিকা চাকমা ও কৃষ্ণা রানি।

ফিফা র‌্যাঙ্কিংয়ে মালয়েশিয়া ৮৫তম আর বাংলাদেশের অবস্থান ১৪৬তম। অফিসিয়াল সেই পরিসংখ্যান তুড়ি মেরে উড়িয়ে দিয়েছেন সাবিনা, আঁখিরা। গত ১৪ জুন এশিয়ান কাপ বাছাইপর্বে স্বাগতিক মালয়েশিয়ার কাছে ৪-১ গোলে হেরেছিল জামাল ভূঁইয়ারা। আজ ৬ গোল করে যেন সে পরাজয়ের প্রতিশোধ নিলেন সাবিনারা। সবশেষ ২০১৯ সালের মার্চে সাফ চ্যাম্পিয়নশিপে ভুটানের বিপক্ষে ২-০ গোলে শেষ জয় পায় বাংলাদেশ। তারপর আন্তর্জাতিক ফুটবলে ৬ ম্যাচে আর কোন জয় পায় নি সাবিনারা। এর আগে একবারই মুখোমুখি হয়েছিলো বাংলাদেশ ও মালয়েশিয়া। ২০১৭ সালে সিঙ্গাপুরে আমন্ত্রণমূলক তিন জাতির প্রীতি টুর্নামেন্টে মালয়েশিয়ার কাছে ২-১ গোলে হেরেছিলো বাংলাদেশ।

আন্তর্জাতিক প্রীতি ম্যাচ শুরুর ৯ মিনিটে আঁখি খাতুনের গোলে এগিয়ে যায় বাংলাদেশ। মিডফিল্ডার মারিয়া মান্দার কর্নার থেকে মালয়েশিয়ার গোলকিপার বলের ফ্লাইট মিস করলে গোল লাইন থেকে পা লাগিয়ে গোলটি করেন ডিফেন্ডার আঁখি।

আন্তর্জাতিক প্রীতি ম্যাচে মালয়েশিয়াকে ৬-০ গোলে উড়িয়ে দিয়েছে বাংলাদেশ
আন্তর্জাতিক প্রীতি ম্যাচে মালয়েশিয়াকে ৬-০ গোলে উড়িয়ে দিয়েছে বাংলাদেশ

২৬ মিনিটে ২ দ্বিতীয় গোল করেন অধিনায়ক সাবিনা খাতুন। এই গোলে জাত চিনিয়েছেন তিনি। ডান প্রান্ত থেকে ফরোয়ার্ড স্বপ্নার বাড়ানো থ্রু বক্সের মধ্যে প্রতিপক্ষ গোলকিপারের সামনে থেকে ডান পায়ের আউটসাইড ডজে নিয়ন্ত্রণে নিলেন, এর পরেই ডান পায়ের শটে বল জালে।

৩০ মিনিটে তৃতীয় গোল করেন আঁখি। সাবিনার ক্রসে গোলমুখ থেকে পা লাগিয়ে নিজের দ্বিতীয় গোলটি করেন এই সেন্টারব্যাক। ৪৫ মিনিটে চার নম্বর গোল করেন সাবিনা। এর পর দ্বিতীয়ার্ধের ৬৬ ও ৭৪ মিনিটে একটি করে গোল করে স্কোর লাইনটা আরও বড় করেছেন মণিকা ও কৃষ্ণা।

২৬ জুন মালয়েশিয়ার বিপক্ষে দ্বিতীয় প্রীতি ম্যাচটি খেলবে বাংলাদেশ।

বিএনএ/ আর