29 C
আবহাওয়া
৫:৩৩ পূর্বাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » শেয়ার দেয়ার নামে প্রতারণা , ৯ মামলার আসামী আটক

শেয়ার দেয়ার নামে প্রতারণা , ৯ মামলার আসামী আটক

নিখোঁজের দুদিন পর কিশোরের মরদেহ উদ্ধার

বিএনএ, চট্টগ্রাম : নিজ কোম্পানীতে শেয়ার দেওয়ার প্রলোভন দেখিয়ে বিভিন্ন মানুষের কাছ থেকে প্রতারণা করে কোটি কোটি টাকা হাতিয়ে নেওয়া চক্রের প্রধান এবং নয় মামলার আসামী  আব্দুল হককে আটক করেছে র‌্যাব । আটককৃত আবদুল হক নগরীর হালিশহরের মজিবুল হকের ছেলে।
র‌্যাব-৭ জানায়, তারা জানতে পারে যে, মোহাম্মদ আব্দুল হক চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দরের মেইন গেইটের সামনে পাকা রাস্তার উপর অবস্থান করছে। উক্ত তথ্যের ভিত্তিতে গত রোববার( ২২ মে) উক্ত স্থানে অভিযান চালিয়ে আবদুল হককে আটক করে।
তার কাছ থেকে  বিভিন্ন ব্যাংকের এটিএম ও অন্যান্য কার্ড, বিদেশী ডানহিল সিগারেট, চেক বই, আইপ্যাড ট্যাব, বিভিন্ন ব্রান্ডের হাতঘড়ি, আইফোন এবং এ্যান্ড্রয়েড মোবাইল উদ্ধার করা হয়।
র‌্যাব আরও জানায়, অভিযুক্ত প্রতারক বিভিন্ন সময়ে বিভিন্ন রাজনৈতিক ব্যক্তিবর্গের নাম ভাঙ্গিয়ে তার কোম্পানীতে চাকুরী এবং শেয়ার দেওয়ার নাম করে বিভিন্ন মানুষের কাছ থেকে লক্ষ লক্ষ টাকা আত্মসাৎ করত এবং পরবর্তীতে তাদেরকে কোম্পানীর শেয়ারের টাকার লভ্যাংশ দেওয়ার কথা বলে বিভিন্ন ব্যাংকের চেক প্রদান করত। ভুক্তভোগী ব্যক্তিরা চেক নিয়ে ব্যাংকে গেলে দেখা যেত তার দেয়া চেকের বিপরীতে একাউন্টে কোন টাকা নেই।  তাকে যেন ভুক্তভোগীরা সহজে খুজে না পায় সেজন্য সে তার নিজ জেলার স্থায়ী ঠিকানায় অবস্থান না করে চট্টগ্রাম শহরের বিভিন্ন আবাসিক হোটেল এবং বন্ধুদের বাসায় অবস্থান করত।
,তার বিরুদ্ধে  ঢাকা ও চট্টগ্রামে ১ কোটি ৩৫ লক্ষ টাকার ১৫ টি চেক জাল-জালিয়াতির মামলা রয়েছে।  গ্রেফতারকৃত আসামী এবং উদ্ধারকৃত আলামত সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।
বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ