35 C
আবহাওয়া
১০:৫০ অপরাহ্ণ - মে ১, ২০২৪
Bnanews24.com
Home » নির্বাচনে বিদেশিদের হস্তক্ষেপের প্রতিবাদ চবি শিক্ষক সমিতির

নির্বাচনে বিদেশিদের হস্তক্ষেপের প্রতিবাদ চবি শিক্ষক সমিতির


বিএনএ, চবি: চলমান জাতীয় নির্বাচনকে কেন্দ্র করে দেশব্যাপী পরিচালিত হরতাল, অবরোধ এবং নির্বাচনে বিদেশিদের অযাচিত হস্তক্ষেপের প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালন করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শিক্ষক সমিতি। বুধবার (২২ নভেম্বর) সকাল সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু চত্বরে এ মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়।

শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক আব্দুল হকের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মুস্তাফিজুর রহমান সিদ্দিকী, ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন অধ্যাপক মো. হেলাল উদ্দিন নিজামী, সমাজবিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক সিরাজ উদ দৌল্লাহসহ বিভিন্ন অনুষদের ডিন, শিক্ষক সমিতির সদস্য ও অন্যান্য শিক্ষকবৃন্দ।

মানববন্ধনে শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মুস্তাফিজুর রহমান ছিদ্দিকী বলেন, সরকার পরিবর্তনের একমাত্র পন্থা নির্বাচন। কিন্তু একটি দল হরতাল অবরোধের নামে দেশের ভিতর ধ্বংসযজ্ঞ চালাচ্ছে। এতে করে দেশের মানুষ ক্ষতির সম্মুখীন হচ্ছে। তাই আমরা তাদেরকে আহ্বান করছি এরকম ধ্বংসাত্মক কাজ বন্ধ করে স্বতস্ফুর্তভাবে নির্বাচনে অংশগ্রহণ করে জনগনকে গনতান্ত্রিক পন্থায় নেতৃত্ব প্রদান করতে সহায়তা করুন।

তিনি আরও বলেন, আমরা দেখছি আমাদের গনতন্ত্রে বিদেশীদের নগ্ন হস্তক্ষেপ। এভাবে হস্তক্ষেপ করে বাংলাদেশের গণতান্ত্রিক পন্থা নস্যাৎ করতে পারবে না। আমরা জনগনের কাছে অনুরোধ করছি আপনারা নিজ নিজ জায়গা থেকে সচেতন হয়ে গনতান্ত্রিক পদ্ধতি বজায় রাখুন।

এসময় চবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক আব্দুল হক বলেন, আমরা মনে করি দেশে শক্তিশালী বিরোধী দল থাকবে৷ রাষ্ট্র পরিচালনার ক্ষেত্রে এটা দরকার। আমাদের শিক্ষক সমিতির পক্ষ থেকে বলছি, যে দলই হোক না কেন, তাদের আন্দোলন কর্মসূচিতে বৈধ পন্থা অবলম্বন করতে হবে যাতে দেশ ও জনগণের ক্ষতি না হয়। কিন্তু বর্তমানে আমরা দেখতে পাচ্ছি চোরাগোপ্তা হামলার মাধ্যমে, রাস্তার পাশে রাখা গাড়ি, গ্যারেজের ভিতরে গিয়ে গাড়িতে অগ্নিসংযোগ ঘটাতে। এসব নৈরাজ্য ও ধ্বংস কখনোই আমাদের কাম্য না৷ তাই আজকের মানববন্ধনে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির পক্ষ থেকে এসব ধ্বংসাত্মক কাজের তীব্র নিন্দা জানাই এবং এসকল ধ্বংসাত্মক কাজ থেকে বিরত থাকার জন্য তিনি আহ্বান জানান।

মানববন্ধনে আরও বক্তব্য রাখেন চবি শিক্ষক সমিতির সদস্য অধ্যাপক ড. ফরিদুল আলম, অধ্যাপক ড. রেজাউল করিম, সিনেট সদস্য অধ্যাপক ড. আব্দুল্লাহ মামুন, শিক্ষক সমিতির সদস্য অধ্যাপক ড. লায়লা খালেদা (আঁখি), শহীদুল আলম শাহীন, অধ্যাপক ড. মো: আনোয়ার সাঈদ, সিন্ডিকেট সদস্য মোহাম্মদ আলী এবং অধ্যাপক ড.মোহাম্মদ জসীম উদ্দিনসহ অনেকে।

বিএনএ / সুমন, এমএফ

Loading


শিরোনাম বিএনএ