গোলশূন্য প্রথমার্ধ পোল্যান্ড-মেক্সিকো লড়াই

বিএনএ, স্পোর্টস ডেস্ক : কাতার বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছে পোল্যান্ড ও মেক্সিকো। তবে প্রথমার্ধ কোনো দলই গোলের দেখা পায়নি। বাংলাদেশ সময় রাত ১০টায় দোহার স্টেডিয়াম ৯৭৪-এ  ম্যাচটি শুরু হয়।

আরো পড়ুন

বিএনপির গণসমাবেশ ১১টায় শুরু

ব্রাজিলের কোচের দায়িত্ব ছাড়লেন তিতে

ম্যাচের শুরু থেকেই শুরু থেকেই দাপট দেখাতে থাকে মেক্সিকো। শুরুতেই বেশ কিছু আক্রমণ করে তারা। বিপরীতে পোল্যান্ডও গুছিয়ে আক্রমণ সাজাতে থাকে। ম্যাচের ৬ থেকে ৮ মিনিটের মধ্যে ৩ টি কর্নার আদায় করে পোল্যান্ড।

ম্যাচের ১২ মিনিটে বাম প্রান্ত থেকে বাড়ানো বলে হেড করেন মেক্সিকোর স্ট্রাইকার। তবে তা চলে যায় ক্রসবারের ওপর দিয়ে। এরপরে আক্রমণ, পাল্টা আক্রমণে চলতে থাকে খেলা। তবে গোল পেতে ব্যর্থ দু’দল। ম্যাচের ২৬ মিনিটে মেক্সিকোর স্ট্রাইকারের নেওয়া হেড চলে যায় পোল্যান্ড গোলপোস্টের বাহির দিয়ে।

মেক্সিকো আবার গোল করার সুযোগ পায় ম্যাচের ২৭ মিনিটে। তবে বল জড়াতে ব্যর্থ হয়। ম্যাচের ৩৯ মিনিটে মেক্সিকোর গুছানো আক্রমণ রুখে দেয় পোল্যান্ডের ডিফেন্ডাররা।

এরপরেও আক্রমণ,পাল্টা আক্রমণ চালাতে থাকে মেক্সিকো ও পোল্যান্ড। ম্যাচের ৪৪ মিনিটে মেক্সিকোর নেওয়া শট রুখে দেন পোল্যান্ড গোলরক্ষক। শেষ পর্যন্ত গোলের দেখা না পেয়ে গোলশূন্য সমতায় বিরতিতে যায় মেক্সিকো ও পোল্যান্ড।

মুখোমুখি লড়াইয়ে সমান তিনটি করে জয় মেক্সিকো ও পোল্যান্ডের। তবে সর্বশেষ পাঁচ ম্যাচে একটিও জয় নেই পোল্যান্ডের। এই পাঁচ ম্যাচের তিনটিতেই হেরেছে তারা।

বিএনএনিউজ/এইচ.এম/