29 C
আবহাওয়া
৭:০০ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » অপশক্তি নির্মূলের আহ্বান তথ্যমন্ত্রীর

অপশক্তি নির্মূলের আহ্বান তথ্যমন্ত্রীর

অপশক্তি নির্মূলের আহ্বান তথ্যমন্ত্রীর

বিএনএ ঢাকা: সাম্প্রদায়িক অপশক্তি সমূলে নির্মূলের আহ্বান জানিয়েছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী হাছান মাহমুদ। এজন্য সাংবাদিকসহ সমাজের সর্বস্তরের অসাম্প্রদায়িক চেতনার মানুষকে সজাগ থাকতে হবে বলেও জানান তিনি।

শুক্রবার (২২শে অক্টোবর) ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে কালজয়ী ছড়াকার, শিশু সংগঠক ও সাংবাদিক রফিকুল হক দাদুভাইয়ের স্মরণ সভায় এসব কথা বলেন হাছান মাহমুদ।

সে সময় তথ্য ও সম্প্রচারমন্ত্রী আরও বলেন, দেশে মাঝেমধ্যে জঙ্গিবাদ-মৌলবাদের আস্ফালন এবং সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের অপচেষ্টা হয়। সাম্প্রদায়িক সন্ত্রাস নির্মূল করতে হলে ভবিষ্যৎ প্রজন্মকে মেধা ও মননে সমৃদ্ধ হতে হবে। তাদেরকে সাংস্কৃতিক পরিমণ্ডলে যুক্ত করতে হবে। শিশুদেরকে সংস্কৃতিমনা হিসেবে গড়ে তোলা গেলে তাদের ভেতরে  অসাম্প্রদায়িক চেতনা সঞ্চার হবে।

সাংবাদিকরা দেশের মানুষের মনন তৈরিতে সক্ষম উল্লেখ করে ড. হাছান মাহমুদ বলেন, সাংবাদিকদের হাতে কলম রয়েছে, ক্যামেরাও রয়েছে। মানুষের মাঝে অসাম্প্রদায়িক চেতনা বিস্তারে কাজ করে তারা দেশে সাম্প্রদায়িক সম্প্রীতির ধারা বজায় রাখার ব্যাপারে বড় ভূমিকা রাখতে পারে।

অনুষ্ঠানে রফিকুল হক দাদুভাইয়ের কর্মময় জীবন তুলে ধরে তথ্য ও সম্প্রচার মন্ত্রী বলেন, শিশুদের মনন বিকাশের জন্য ও সুন্দর জীবন গঠনে সংবাদ পত্রে তাদের অংশগ্রহণ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। তাই শিশুদের গণমাধ্যমে আরো বেশি সুযোগ দিতে হবে। বাংলাদেশ টেলিভিশনে নতুন প্রজন্মের প্রতিভা বিকাশের অনুষ্ঠান ‘নতুন কুঁড়ি’ নতুনভাবে শুরু করা হবে বলে জানান তিনি।

বিএনএনিউজ/আরকেসি

 

Loading


শিরোনাম বিএনএ