31 C
আবহাওয়া
১১:০১ অপরাহ্ণ - এপ্রিল ২৪, ২০২৪
Bnanews24.com
Home » লোহাগাড়ায় বাজার নিয়ন্ত্রণে কঠোর অবস্থানে প্রশাসন

লোহাগাড়ায় বাজার নিয়ন্ত্রণে কঠোর অবস্থানে প্রশাসন

নিত্যপণ্যের বাজার নিয়ন্ত্রণে মাঠে লোহাগাড়া উপজেলা প্রশাসন

বিএনএ, লোহাগাড়া :একদিকে লকডাউন আবার পবিত্র মাহে রমজান মাস।লকডাউন ঘোষণার পর থেকেই আয়-রোজগার বন্ধ হয়ে যাওয়া এবং বেশি দামে জিনিসপত্র ক্রয় করতে গিয়ে বিপাকে পড়েছেন স্বল্প আয়ের মানুষজন। লকডাউন এবং পবিত্র মাহে রমজান উপলক্ষে নিত্যপণ্যের বাজার নিয়ন্ত্রণে রাখতে কঠোর অবস্থানে রয়েছে চট্টগ্রামের লোহাগাড়া উপজেলা প্রশাসন।
বৃহস্পতিবার(২২ এপ্রিল) সকাল ১১টা থেকে বেলা ৩টা পর্যন্ত লোহাগাড়া উপজেলার বটতলী স্টেশন ও পদুয়া তেওয়ারী হাট বাজারে দ্রব্যমূল্য স্বাভাবিক রাখতে প্রশাসনের ব্যাপক মনিটরিং পরিচালনা করা হয়। এসময় দ্রব্যমুল্যের দাম বেশি এবং পণ্যের মুল্য তালিকা টাঙানো না থাকার দায়ে ৯টি মামলায় মোট ৪৩হাজার ১শ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

ভ্রাম্যমাণ আদালতে এ অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার(ইউএনও) মোঃ আহসান হাবীব জিতু এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার(ভূমি) মোঃ খোরশেদ আলম চৌধুরী।এসময় সাথে ছিলেন লোহাগাড়া থানার এসআই মুহাম্মদ দেলোয়ার হোসেন, উপজেলা ভূমি অফিসের নাজির সমির চৌধুরী।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার(ইউএনও) মোঃ আহসান হাবীব জিতু জানান, পবিত্র মাহে রমজানে মাসে সাধারণ মানুষের ক্রয় ক্ষমতা বজায় রাখতে এবং নিত্যপণ্যের বাজার নিয়ন্ত্রণে আমরা মাঠে কাজ করছি। পাশাপাশি লকডাউন নিশ্চিত করতে প্রতিনিয়ত আমরা প্রশাসনের পক্ষ থেকে সতর্কমুলক জরিমানা আদায় করছি। আজকেও নিত্যপণ্যের দাম নিয়ন্ত্রণ ও মুল্য তালিকা না থাকা এবং পঁচা দুর্গন্ধ খেজুর বিক্রিসহ বিভিন্ন অপরাধে ৯টি মামলায় ৪৩ হাজার ১শ টাকা জরিমানা আদায় করা হয়েছে।রমজান মাসে নিত্যপণ্যর দাম কোন প্রকারে বাড়তি নেওয়া যাবেনা।রমজানে বাজার স্থিতিশীল রাখতে নিয়মিত মনিটরিং হবে। মোবাইল কোর্ট চলবে। আইন শৃঙ্খলা বাহিনীও বাজারের দিকে নজর রাখবে। এ অভিযান অব্যাহত থাকবে বলেও তিনি জানান।
বিএনএ/রায়হান সিকদার,ওজি

Loading


শিরোনাম বিএনএ