Bnanews24.com
Home » অর্থপাচার : এনু-রুপমের বিরুদ্ধে মামলার বাদীর সাক্ষ্য
অপরাধ এক নজরে রাজধানী সব খবর

অর্থপাচার : এনু-রুপমের বিরুদ্ধে মামলার বাদীর সাক্ষ্য

অর্থপাচার : এনু-রুপমের বিরুদ্ধে মামলার বাদীর সাক্ষ্য

বিএনএ, আদালত প্রতিবেদক : ক্যাসিনোকাণ্ডে বহিষ্কৃত আওয়ামী লীগ নেতা দুই ভাই এনামুল হক ভূঁইয়া ওরফে এনু ও রুপন ভূঁইয়াসহ ১১ জনের বিরুদ্ধে সাক্ষ্য দিয়েছেন মামলার বাদী র‌্যাবের ওয়ারেন্ট অফিসার মোকলেসুর রহমান।

সোমবার (২২ ফেব্রুয়ারি) ঢাকার বিশেষ বিচারক আদালত-৫ এর বিচারক মো. ইকবাল হোসেনের আদালতে তিনি সাক্ষ্য দেন। এরপর তাকে জেরা করেন আসামিপক্ষের আইনজীবীরা। আদালত পরবর্তী সাক্ষ্যগ্রহণের জন্য ১৫ মার্চ দিন ধার্য করেন। এর আগে, ২৭ জানুয়ারি একই আদালত আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন। ফলে মামলার আনুষ্ঠানিক বিচার শুরু হয়েছে।

মামলার অন্য আসামিরা হলেন- তুহিন মুন্সি, জয় গোপাল, আবুল কালাম আজাদ, নবী হোসেন, সাইফুল ইসলাম, এনামূল ও রুপনের ভাই মেরাজুল হক ভূঁইয়া, রশিদুল হক ভূঁইয়া, শহিদুল হক ভূঁইয়া এবং তাদের সহযোগী পাভেল রহমান। তাদের মধ্যে এ মামলায় এনু ও রুপনের ভাই মেরাজুল হক ভূঁইয়া, রশিদুল হক ভূঁইয়া, শহিদুল হক ভূঁইয়া ও তাদের সহযোগী পাভেল রহমান পলাতক রয়েছেন।

২০২০ সালের ২৫ ফেব্রুয়ারি এনু-রুপনের লালমোহন সাহা স্ট্রিটের বাসায় অভিযান চালায় র‌্যাব। ওই বাড়ি থেকে ২৬ কোটি ৫৫ লাখ ৬০০ টাকা জব্দ করা হয়। একই সঙ্গে, পাঁচ কোটি ১৫ লাখ টাকার এফডিআরের কাগজ এবং এক কেজি স্বর্ণ জব্দ করা হয়। এ ঘটনায় দুই ভাইয়ের বিরুদ্ধে অর্থপাচারের দুটি মামলা করা হয়। ওই বছরের ১৩ জানুয়ারি কেরানীগঞ্জের একটি ভবন থেকে এক সহযোগীসহ গ্রেফতার হন এনু-রুপন। বর্তমানে তারা কারাগারে রয়েছেন।

উল্লেখ্য, এনু-রুপনের নামে ব্যাংকে ১৯ কোটি টাকা এবং পুরান ঢাকাসহ বিভিন্ন স্থানে ১২৮টি ফ্ল্যাটের খোঁজ মিলেছে। ক্যাসিনো ব্যবসার মাধ্যমে অবৈধ সম্পদের পাহাড় গড়েছেন এ দুই ভাই।

বিএনএ নিউজ/এসবি,জেবি