34 C
আবহাওয়া
২:৩৫ অপরাহ্ণ - মে ৫, ২০২৪
Bnanews24.com
Home » আফগানিস্তানের পাহাড়ে বিধ্বস্ত বিমানের ৪ যাত্রী জীবিত উদ্ধার

আফগানিস্তানের পাহাড়ে বিধ্বস্ত বিমানের ৪ যাত্রী জীবিত উদ্ধার

বিধ্বস্ত রুশ বিমানের ৪ যাত্রী জীবিত উদ্ধার

বিশ্ব ডেস্ক: আফগানিস্তানের পাহাড়ে বিধ্বস্ত একটি চার্টার রুশ এয়ার এম্বুলেন্সের পাইলটসহ ৪ যাত্রীকে জীবিত ও ২জনের মরদেহ উদ্ধার করেছে  তালেবান কর্তৃপক্ষ। শনিবার রাতে(২০ জানুয়ারি) উত্তর আফগানিস্তানের বাদাখশান প্রদেশের হিন্দুকুশ পর্বতমালায় বিমানটি বিধ্বস্ত হয়।

রুশ এয়ার এম্বুলেন্সেটি থাইল্যান্ডের পাতায়া থেকে ভারত ও উজবেকিস্তান হয়ে রাশিয়ার যাবার সিডিউল ছিল। ভারতের গোয়া থেকে জ্বালানি নিয়ে যাত্রা বিরতি শেষে ফের উড্ডয়নের পর আফগান আকাশ সীমা অতিক্রমকালে ফ্যালকন-১০বিমানটি দুর্ঘটনায় পতিত হয়।

তালেবান কর্মকর্তারা জানিয়েছেন, প্রাদেশিক গভর্নরের অফিসের প্রধান খান মোহাম্মদ বলেছেন, চারজন যাত্রী দুর্ঘটনায় বেঁচে গেছেন এবং বর্তমানে তারা তালেবান প্রশাসনের প্রতিনিধিদের তত্ত্বাবধানে রয়েছেন। অপর ২জনের মরদেহ  উদ্ধার করা হয়েছে।

রাশিয়ান এভিয়েশন কর্তৃপক্ষ নিশ্চিত করেছে যে এই দুর্ঘটনায় রাশিয়ায়-নিবন্ধিত বিমানটি ছয়জন আরোহী নিয়ে বিধ্বস্ত হয়েছিল। আগের রাতে আফগানিস্তানের রাডার স্ক্রিন থেকে বিমানটি রহস্যজনকভাবে অদৃশ্য হয়ে যায়।

চ্যালেঞ্জিং ভূখণ্ড এবং ক্র্যাশ সাইটের দূরত্ব সত্ত্বেও, বাদাখশানের প্রাদেশিক মুখপাত্র জাবিহুল্লাহ আমিরি সহ আফগান কর্মকর্তারা দ্রুত প্রতিক্রিয়া জানিয়েছেন, মর্মান্তিক ঘটনার তদন্তের জন্য একটি দল পাঠিয়েছেন।

ঘটনাস্থল প্রাদেশিক রাজধানী ফয়জাবাদ থেকে ২০০ কিলোমিটারেরও বেশি দূরে অবস্থিত প্রত্যন্ত এলাকায়। সেখানে তদন্তকারী দল পৌঁছানোর জন্য  ১২ ঘন্টা সময়ের প্রয়োজন।

রাশিয়ান এভিয়েশন ওয়াচডগ রোসাভিয়েটসিয়া দুঃখ প্রকাশ করে জানিয়েছে নিহত যাত্রীদের মধ্যে দুজন রাশিয়ান নাগরিক ছিল, খবর বার্তা সংস্থা TASS।

বিএনএ,এসজিএন/ হাসনা

 

Loading


শিরোনাম বিএনএ