37 C
আবহাওয়া
৭:০১ অপরাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » ষড়যন্ত্রে বিশ্বাস করেনা বিএনপি: নজরুল ইসলাম

ষড়যন্ত্রে বিশ্বাস করেনা বিএনপি: নজরুল ইসলাম

ষড়যন্ত্রে বিশ্বাস করেনা বিএনপি: নজরুল ইসলাম

বিএনএ ঢাকা: গণতান্ত্রিক একটি রাজনৈতিক দল হিসেবে বিএনপি কোনো ষড়যন্ত্রে বিশ্বাস করেনা বলে দাবি করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। গণআন্দোলনের মাধ্যমে সরকার পতন ঘটানো হবে বলেও জানান তিনি।

বৃহস্পতিবার (২১ অক্টোবর)  রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের নিচে জাতীয়তাবাদী শ্রমিকদল আয়োজিত খালেদা জিয়ার সুস্থতা কামনায় দোয়া মাহফিলে অংশ নিয়ে এসব কথা বলেন নজরুল ইসলাম।

সে সময় এই বিএনপি নেতা বলেন, আওয়ামী লীগ যতোদিন ক্ষমতায় থাকবে ততোদিন পর্যন্ত এদেশের মানুষের ভোটের অধিকার ফিরে আসবে না। জনগণ তার পছন্দের সরকার নির্বাচিত করতে পারবে না। সরকার কিছু সংস্থাকে দলীয়করণ ও আত্মীয়করণ করে এমন করে ফেলেছে যে, তারা সংবিধান অনুযায়ী আচরণ করে না। তারা দলীয় নেতাকর্মীর মতো আচরণ করছে। এই অবস্থার পরিবর্তন করতে হবে বলে জানান তিনি।

নজরুল ইসলাম বলেন, একটি দল এ দেশের গণতন্ত্রকে হত্যা করে একদলীয় শাসন ব্যবস্থা কায়েম করেছিল। সেখান থেকে জিয়াউর রহমান বহুদলীয় গণতন্ত্র ফিরিয়ে দিয়েছিলেন। আবার দেশে এক সামরিক স্বৈরশাসক গণতন্ত্র হত্যা করেছিল। দীর্ঘ নয় বছর আপোষহীন লড়াই করে খালেদা জিয়া পুনরায় গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা করেছেন বলে মন্তব্য করেন বিএনপির এই নীতি নির্ধারক।

দোয়া মাহফিলে বিএনপির যুগ্ম মহাসচিব মজিবর রহমান সারোয়ার বলেন, খালেদা জিয়া মুক্ত হলে দেশের সব সমস্যা সমাধান হয়ে যাবে। তাকে মুক্ত করে গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠা করতে হবে। তাই দেশের সুশাসন ও আইনের শাসনের জন্য গণতান্ত্রিক সরকার দরকার।

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুস সালাম বলেন, খালেদা জিয়াকে যদি মুক্ত এবং দেশকে যদি রক্ষা করতে হলে এই সরকারের পতন ঘটানোর কোনো বিকল্প নেই।

শ্রমিকদলের কেন্দ্রীয় সভাপতি আনোয়ার হোসাইনের সভাপতিত্বে  অনুষ্ঠিত দোয়া মাহফিলে আরও উপস্থিত ছিলেন বিএনপির সহশ্রমবিষয়ক সম্পাদক হুমায়ুন কবির খান, শ্রমিকদলের সহসভাপতি মেহেদী হাসান খান, যুগ্ম সম্পাদক মুস্তাফিজুল করিম মজুমদার, প্রচার সম্পাদক মঞ্জুরুল ইসলাম মঞ্জু, ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি কাজী আমীর খসরু, সাধারণ সম্পাদক মাহবুব আলম বাদল, সিনিয়র সহসভাপতি সুমন ভুঁইয়াসহ অনেকে।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ