34 C
আবহাওয়া
২:২৩ অপরাহ্ণ - এপ্রিল ২২, ২০২৪
Bnanews24.com
Home » যেকোনো দুর্যোগে বাংলাদেশের পাশে থাকবে জাপান -রাষ্ট্রদূত

যেকোনো দুর্যোগে বাংলাদেশের পাশে থাকবে জাপান -রাষ্ট্রদূত

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী এবঙ জাপানের রাষ্ট্রদূত

ঢাকা : দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা: মোঃ এনামুর রহমান বলেছেন, ২০৭১ সালের মধ্যে বাংলাদেশকে ভূমিকম্প সহনীয় রাষ্ট্র হিসেবে গড়ে তুলতে সরকার কার্যকর পদক্ষেপ গ্রহণ করেছে। জাপান সরকার ও জাইকা’র আর্থিক ও কারিগরি সহায়তায় এ কার্যক্রম বাস্তবায়ন করা হবে বলে তিনি উল্লেখ করেন। প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশকে দুর্যোগ সহনীয় করতে আরো অধিকসংখ্যক ঘূর্ণিঝড় ও বন্যা আশ্রয়কেন্দ্র নির্মাণ কার্যক্রম চলমান রয়েছে ।

মন্ত্রী সোমবার(২১ আগস্ট) সচিবালয়ে অফিসকক্ষে বাংলাদেশে নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত IWAMA Kiminori এর সাথে সাক্ষাতকালে এসব কথা বলেন।

সাক্ষাতকালে বলপূর্বক বাস্তুচ্যুত মিয়ানমার নাগরিক রোহিঙ্গাদের বিষয়ে আলোচনা হয়। বাস্তুচ্যুত এসকল মিয়ানমার নাগরিকের সহায়তাদানে বাংলাদেশ সরকার বিশেষ করে প্রধানমন্ত্রীর মানবীয় পদক্ষেপের প্রশংসা করেন রাষ্ট্রদূত। কক্সবাজারের ক্যাম্পসমূহে এসকল নাগরিকের আহার, সুপেয় পানি, চিকিৎসা, শিক্ষা, পয়:নিষ্কাশন, আইন-শৃঙ্খলা বিষয়ে আলোকপাত করে রাষ্ট্রদূত সরকারের গৃহিত পদক্ষেপ ও ব্যবস্থাপনার প্রশংসা করেন। রোহিঙ্গা সমস্যাসহ যেকোনো দুর্যোগে জাপান সরকার বাংলাদেশের পাশে থাকবে বলে আশ্বাস প্রদান করেন রাষ্ট্রদূত ।

এসময় চট্টগ্রাম ও কক্সবাজারের বন্যায় উদ্ধার কার্যক্রম এবং আশ্রয়কেন্দ্রে অবস্থানরত মানুষদের নিকট খাদ্যসামগ্রী সরবরাহ নিয়ে সরকারের যথাযথ পদক্ষেপের প্রশংসা করেন রাষ্ট্রদূত।

বৈঠকে মন্ত্রণালয়ের সচিব মো: কামরুল হাসান উপস্থিত ছিলেন।

বিএনএনিউজ২৪,জিএন

Loading


শিরোনাম বিএনএ