28 C
আবহাওয়া
১০:১৮ অপরাহ্ণ - মে ২০, ২০২৪
Bnanews24.com
Home » ঢাকা-কক্সবাজার ট্রেনের আগাম টিকিট বিক্রি পেছালো

ঢাকা-কক্সবাজার ট্রেনের আগাম টিকিট বিক্রি পেছালো

ঢাকা-কক্সবাজার ট্রেনের আগাম টিকিট বিক্রি পেছালো

বিএনএ, ঢাকা: প্রস্তুতি সম্পন্ন না হওয়ায় ঢাকা-কক্সবাজার রুটে বাণিজ্যিক ট্রেনের আগাম টিকিট বিক্রি পিছিয়েছে। মঙ্গলবার (২১ নভেম্বর) থেকে টিকিট বিক্রির কথা ছিল।

জানা যায়, কক্সবাজার রুটে বাণিজ্যিকভাবে ট্রেন চলাচল শুরু হচ্ছে আগামী ১ ডিসেম্বর থেকে। প্রথম দিন থেকে দুই জোড়া আন্তঃনগর ট্রেন চলবে এই রুটে। সে মোতাবেক ভাড়াও নির্ধারণ করা হয়েছে। প্রাথমিকভাবে ২১ নভেম্বর থেকে টিকিট বিক্রি শুরুর কথা জানিয়েছিল রেলওয়ে।

তবে রেলওয়ে পূর্বাঞ্চলের বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা নাসিরউদ্দিন চৌধুরী জানান, প্রস্তুতি সম্পন্ন না হওয়ায় মঙ্গলবার থেকে টিকিট বিক্রি করা সম্ভব হচ্ছে না।

ঢাকা থেকে চট্টগ্রাম হয়ে কক্সবাজারের বাণিজ্যিক দূরত্ব ৫৩৫ কিলোমিটার। এ পথে ঢাকা থেকে শোভন চেয়ারের টিকিট ৫০০ টাকা, এসি চেয়ার (স্নিগ্ধা) ৯৬১ টাকা, প্রথম শ্রেণির চেয়ার ৬৭০ টাকা, প্রথম শ্রেণির বার্থ/সিট ১১৫০ টাকা এবং এসি বার্থের টিকিট এক হাজার ৭২৫ টাকা নির্ধারণ করা হয়েছে।

আরও পড়ুন: বেসরকারি প্রতিষ্ঠান কর্মচারীদের জন্য জাপেকে পেনশন হিসাব খুলতে পারবে

এদিকে, কক্সবাজার থেকে চট্টগ্রাম রেলওয়ে স্টেশন পর্যন্ত ভাড়া আদায়যোগ্য পথের দূরত্ব ১৮৯ কিলোমিটার। এই পথে দ্বিতীয় সাধারণ শ্রেণির ট্রেনের ভাড়া ৫৫ টাকা, মেইল বা এক্সপ্রেস ট্রেনের ভাড়া ৭০ টাকা, কমিউটার ট্রেনের ভাড়া ৮৫ টাকা, সুলভ শ্রেণির ভাড়া ১০৫ টাকা, শোভন শ্রেণির ভাড়া ১৭০ টাকা, আন্তনগর ট্রেনের শোভন চেয়ারের ভাড়া ২০৫ টাকা, প্রথম শ্রেণির চেয়ারের ভাড়া ২৭০ টাকা, প্রথম বার্থ শ্রেণির ভাড়া ৪০৫ টাকা, স্নিগ্ধা শ্রেণির (এসি চেয়ার) ভাড়া ৩৮৬ টাকা, এসি সিটের ভাড়া ৪৬৬ টাকা এবং এসি বার্থ শ্রেণির ভাড়া ৬৯৬ টাকা।

আরও পড়ুন: এবার ৪৮ ঘণ্টার অবরোধ দিল জামায়াত

ঢাকা-কক্সবাজার রুটের প্রথম বাণিজ্যিক ট্রেন চলাচল শুরু হবে ঢাকা থেকে। চট্টগ্রাম-কক্সবাজার রুটের প্রথম ট্রেনটি চলাচল করবে কক্সবাজার থেকে। ঢাকা-চট্টগ্রাম রুটের চট্টলা এক্সপ্রেস ট্রেনের অবমুক্ত রেক দিয়ে চট্টগ্রাম-কক্সবাজার রুটের আন্তনগর ট্রেনগুলো চালানো হবে। তবে ঢাকা-কক্সবাজার রুটের ট্রেনটি চালানো হবে দক্ষিণ কোরিয়া থেকে আমদানি করা নতুন কোচ দিয়ে।

বিএনএনিউজ/ বিএম

Loading


শিরোনাম বিএনএ