27 C
আবহাওয়া
৭:২৫ পূর্বাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » মিয়ানমারে কেন্দ্রীয় কারাগারে বোমা বিস্ফোরণ: নিহত ৮

মিয়ানমারে কেন্দ্রীয় কারাগারে বোমা বিস্ফোরণ: নিহত ৮

মিয়ানমারে কেন্দ্রীয় কারাগারে বোমা বিস্ফোরণ: নিহত ৮

বিশ্ব ডেস্ক : মিয়ানমারের ইয়াঙ্গুনের কুখ্যাত ইনসেইন কারাগারে বোমা বিস্ফোরণ কমপক্ষে আটজন নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন আরও ১৫ জন। বুধবার (১৯ অক্টোবর) সকালে কারাগারটিতে পার্সেল বোমা বিস্ফারণ ও গুলিতে হতাহতের ঘটনা ঘটে। নিহত তিনজন কারারক্ষী বাকি পাঁচজন সাধারণ জনগণ।

খবর মিয়ানমার নাউ। স্থানীয় সংবাদ মাধ্যম জানায়, বুধবার সকাল ৯ টা ৪০ মিনিটে কারাগারের প্রধান ফটকে দুটি পার্সেল বোমা বিস্ফোরণ ঘটানো হয়। একটি কারাগারের ভেতরে আঘাত হানে। অন্যটা বাইরে বিস্ফোরিত হয়।

প্রত্যক্ষদর্শীরা জানায়, বোমা বিস্ফোরণের সময় বেশ কয়েকজন বেসামরিক লোক সেখানে উপস্থিত ছিলেন। কারাগারে কয়েদিদের স্বজনরা খাবার এবং অন্যান্য প্রয়োজনীয় সামগ্রী সরবরাহ করতে ছিল। বিস্ফোরণের পর, কারাগারের ওয়াচ টাওয়ার থেকে গুলি চালানো হয়েছিল। ধারণা করা হয় কারারক্ষী বা জান্তা সৈন্যরা ওই বিস্ফোরণ ঘটিয়ে লোকজনকে ছত্রভঙ্গ করে দেয়। নিহতদের মধ্যে তিনজন কারারক্ষী এবং পাঁচজন বেসামরিক নাগরিক বলে জানিয়েছে দেশটির পুলিশ।

হামলায় নিহত কারারর্ক্ষীরা হলেন- কিয়াও জিন ওও, খিন মো ওয়াই এবং পোই জান। আর হতাহতদের মধ্যে কারাগারে থাকা ছাত্র কর্মী লিন এইচটেট নাইং-এর মা ছিলেন, যিনি সাধারণত জেমস নামে পরিচিত। তিনি কারাগারে ছেলের জন্য প্রয়োজনীয় জিনিস দিতে গিয়েছিলেন। জান্তা কর্তৃপক্ষ শুধুমাত্র বন্দীদের পরিবারের সদস্যদের কাছ থেকে সাপ্তাহিক বা পাক্ষিক পার্সেল ডেলিভারির অনুমতি দেয়। সামরিক শাসনের অধীনে কারাবন্দী ব্যক্তিদের বেঁচে থাকার জন্য খাদ্য এবং অন্যান্য মৌলিক সরবরাহের এই বিতরণ গুরুত্বপূর্ণ।

বিএনএনিউজ২৪/ এমএইচ,জিএন

Loading


শিরোনাম বিএনএ