27 C
আবহাওয়া
১২:১০ অপরাহ্ণ - মে ১১, ২০২৪
Bnanews24.com
Home » বৃষ্টি হতে পারে শুক্রবার পর্যন্ত

বৃষ্টি হতে পারে শুক্রবার পর্যন্ত

ভারী বৃষ্টিপাত হতে পারে দক্ষিণাঞ্চলে

বিএনএ ডেস্ক: বঙ্গোপসাগরের উত্তর-পশ্চিম এলাকায় ফের নিম্নচাপ সৃষ্টি হয়েছে। এর ফলে দেশের বিভিন্ন জায়গায় বৃষ্টিপাত হচ্ছে। আগামী শুক্রবার পর্যন্ত বৃষ্টিপাত থাকতে পারে বলে জানিয়েছেন আবহাওয়া অফিস।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, এমন বৃষ্টি আগামী শুক্রবার পর্যন্ত চলতে পারে। মাঝেমধ্যে বিরতি দিলেও প্রতিদিন রাজধানীর কোথাও না কোথাও বৃষ্টি হতে পারে। তা ছাড়া উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর ও আশপাশ এলাকায় সৃষ্টি হওয়া লঘুচাপের কারণে শুক্রবার পর্যন্ত সারাদেশে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে।

আবহাওয়াবিদ কাজী জেবুন্নেসা বলেন, সাগরে লঘুচাপটি সৃষ্টি হয়েছে গতকাল। আজ সমতলে ভারতের ওপর দিয়ে প্রবাহিত হওয়ার সময় এর শক্তি কমে যেতে পারে। এর ফলে বৃষ্টিপাত কিছুটা বাড়তে পারে। আগামী ২৪ সেপ্টেম্বর থেকে বৃষ্টিপাত কমার সম্ভাবনা রয়েছে। দেশের দক্ষিণাঞ্চলে বৃষ্টিপাত কমতে পারে এবং উত্তরাঞ্চলে কিছুটা বাড়তে পারে।

মঙ্গলবার দেশে সবচেয়ে বেশি বৃষ্টি হয়েছে পটুয়াখালীর খেপুপাড়ায়; ৮৪ মিলিমিটার। ঢাকায় বৃষ্টিপাত রেকর্ড হয়েছে ২৫ দশমিক ২ মিলিমিটার।

আবহাওয়া অধিদপ্তরের ভাষ্যমতে, বাতাসে শুষ্কতা বাড়ছে। ভোরের দিকে হালকা ঠান্ডা বাতাসও বইছে। চলতি মাসের শেষদিকে মৌসুমি বায়ু বিদায় নিলে বিভিন্ন স্থানে কুয়াশা ও শিশির পড়া শুরু করবে। এরই মধ্যে অবশ্য দেশের অনেক জায়গায় কুয়াশা পড়তে শুরু করেছে। মাসের শেষে তাপমাত্রা কমে হালকা শীতের অনুভূতি মিলতে পারে।

বিএনএনিউজ২৪/ এমএইচ/এইচ এ মুন্নী

Loading


শিরোনাম বিএনএ