29 C
আবহাওয়া
৬:৩১ পূর্বাহ্ণ - এপ্রিল ২৮, ২০২৪
Bnanews24.com
Home » তিন জেলায় সড়ক দুর্ঘটনায় নিহত ১০

তিন জেলায় সড়ক দুর্ঘটনায় নিহত ১০


বিএনএ: তিন জেলায় সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন ১০ জন। দিনাজপুর, মুন্সীগঞ্জে ও মাদারীপুরে পৃথক সড়ক দুর্ঘটনায় এ হতাহতের ঘটনা ঘটে। এতে আহত হয়েছেন অন্তত ২৫ জন।

বৃহস্পতিবার (২০ এপ্রিল) দিনাজপুরের চিরিরবন্দরে ঢাকাগামী কোচ ও থ্রি-হুইলারের মুখোমুখি সংঘর্ষে বাবা, মা, ছেলেসহ চারজন নিহত হন। বৃহস্পতিবার বেলা ১১টায় দিনাজপুর-গোবিন্দগঞ্জ মহাসড়কের উচিতপুর শিবকুড়িতে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন পার্বতীপুর উপজেলার হরিরামপুর এলাকার শংকর রায়ের ছেলে উত্তম রায় (৩৫), তার স্ত্রী পল্লবী রায় (৩২), তাদের শিশুপুত্র অর্ণব রায় (৯), ভাতিজা অপূর্ব রায় (১২)। এ ঘটনায় দিনাজপুরের নবাবগঞ্জ উপজেলার মির্জাপুর এলাকার প্রফুল্ল রায়ের স্ত্রী জ্যোতিকা রায় ও থ্রি-হুইলারের চালক গুরুতর আহত অবস্থায় চিকিৎসাধীন।

স্থানীয়রা জানান, জেলার ফুলবাড়ী উপজেলা থেকে দিনাজপুরে হাসপাতালে রোগী দেখানোর উদ্দেশ্যে একটি থ্রি-হুইলারে করে রওনা দেন। থ্রি-হুইলারটি উপজেলার উচিতপুরে পৌঁছেলে দিনাজপুর থেকে ঢাকাগামী যাত্রীবাহী কোচের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই দুই শিশুর মৃত্যু হয়। স্থানীয়রা আহত অবস্থায় উত্তম রায় ও তার স্ত্রী পল্লবী রায়সহ থ্রি-হুইলারের চালককে দিনাজপুরের এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে সেখানে উত্তম রায় ও পল্লবী রায় মারা যান।

চিরিরবন্দর থানার ওসি বজলুর রশিদ বলেন, ঘাতক চালক ও কোচটিকে আটক করা যায়নি। এ ঘটনায় মামলা প্রক্রিয়াধীন। লাশগুলো পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

এদিকে ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়ের মুন্সীগঞ্জের শ্রীনগরে দাঁড়িয়ে থাকা ট্রাকের সঙ্গে বাসের ধাক্কায় অন্তত পাঁচ যাত্রী নিহত হয়েছেন। আহত হয়েছেন ২০ জন। বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টার দিকে জেলার শ্রীনগর উপজেলার ষোলঘর ভূঁইচিত্র এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতদের মধ্যে তিনজনের পরিচয় পাওয়া গেছে। এরা হচ্ছেন শরীয়তপুরের সখীপুরের হাজেরা বেগম (৫০), সাইফুল ইসলাম (৩০) ও নড়িয়া উপজেলার কেদারপুর গ্রামের আরিফ মাঝি (৩২)। নিহতের মধ্যে দুজন ঘটনাস্থলে ও দুজন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মারা গেছেন।

উপজেলার হাসাড়া হাইওয়ে থানার ওসি মো. জাকির মোল্লা জানান, উপজেলার ষোলঘর ভূঁইচিত্র এলাকার এক্সপ্রেসওয়ের পূর্ব পাশের লেনে একটি ট্রাক দাঁড় করানো ছিল। ট্রাকটির চাকা মেরামত করা হচ্ছিল। এ সময় ঢাকা থেকে ছেড়ে আসা শরীয়তপুরগামী পদ্মা ট্রাভেলস পরিবহনের একটি বাস সামনে থাকা অপর বাসকে ওভারটেক করতে গেলে দাঁড়িয়ে থাকা ওই ট্রাকের পেছনে ধাক্কা দেয়।

এতে বাসটির বাম পাশের সামনে থেকে পেছন পর্যন্ত দুমড়ে-মুচড়ে যায়। ফলে ঘটনাস্থলেই মারা যান দুজন বাসযাত্রী। পরে শ্রীনগর ফায়ার সার্ভিস ও হাইওয়ে পুলিশ আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। এ সময় সেখানে কর্তব্যরত চিকিৎসক আরও দুজনকে মৃত ঘোষণা করেন।

এছাড়া মাদারীপুরের শিবচর উপ‌জেলার বন্দরখোলা এলাকার এক্সপ্রেসওয়ের সংযোগ সড়কে দুই মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে ঘটনাস্থলে এক জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন আরও ৩ জন। বৃহস্পতিবার বিকেলে পাঁচ্চর সংলগ্ন বন্দরখোলা এলাকার এক্সপ্রেসওয়ে সংযোগ সড়কে। নিহত এবং আহতদের পরিচয় এখনো নিশ্চিত হওয়া যায়নি।

শিবচর হাইওয়ে পুলিশের উপ-পরিদর্শক আব্দুল্লাহ হেল বাকী এ তথ্য জানিয়েছেন।

বিএনএ নিউজ/এ আর

Loading


শিরোনাম বিএনএ