34 C
আবহাওয়া
১০:০৮ অপরাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » দেশে ফের করোনায় মৃত্যু

দেশে ফের করোনায় মৃত্যু

করোনায়

বিএনএ, ঢাকা: দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও তিনজন মারা গেছেন। দেশে এ পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে ২৯ হাজার ১১৭ জনের মৃত্যু হয়েছে। এর আগেরদিন শনিবার দেশে করোনায় মৃত্যুশূন্য ছিল। সেই তুলনায় আজ করোনায় মৃত্যু বেড়েছে।

রোববার (২০ মার্চ) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত বুলেটিনে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা করোনা শনাক্ত হয়েছে ৮২ জনের। এ পর্যন্ত মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৯ লাখ ৫০ হাজার ৬০৯ জনে।

গত ২৪ ঘণ্টায় ৯ হাজার ৬৮টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ৯ হাজার ৮২টি নমুনা। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার শূন্য দশমিক ৯০ শতাংশ। মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট শনাক্তের ১৪ দশমিক ২২ শতাংশ।

গত একদিনে করোনা থেকে সুস্থ হয়েছেন ৮৩৭ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৮ লাখ ৭০ হাজার ৪৭১ জন।

২৪ ঘণ্টায় মারা যাওয়া তিনজনের দুইজন পুরুষ ও একজন নারী। বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে ৭১ থেকে ৮০ বছরের মধ্যে একজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে একজন ও ৪১ থেকে ৫০ বছরের মধ্যে একজন রয়েছেন। তাদের মধ্যে ঢাকা বিভাগের একজন, খুলনা বিভাগের একজন ও ময়মনসিংহ বিভাগের একজন রয়েছেন।

২০২০ সালের ৮ মার্চ দেশে করোনা ভাইরাসের প্রথম রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ করোনায় আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। এরপর ধীরে ধীরে আক্রান্তের হার বাড়তে থাকে।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ