35 C
আবহাওয়া
২:৪৬ অপরাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » পুলিশের গাড়ির ধাক্কায় আহত চবি শিক্ষার্থী, প্রতিবাদে মানববন্ধন

পুলিশের গাড়ির ধাক্কায় আহত চবি শিক্ষার্থী, প্রতিবাদে মানববন্ধন


বিএনএ, চবিঃ পুলিশের বেপরোয়া গাড়ির ধাক্কায় আহত চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ভাষাবিজ্ঞান বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী শায়লা আকতারকে ক্ষতিপূরণ প্রদান ও জড়িত পুলিশ সদস্যের বিচারসহ ছয় দফা দাবিতে মানববন্ধন করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।  সোমবার (২০ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারের সামনে ঘণ্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচি পালন করে শিক্ষার্থীরা।

মানববন্ধন শেষে ছয় দফা দাবিসহ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বরাবর স্মারকলিপি প্রদান করেন তারা। দাবিগুলো হলো, দুর্ঘটনায় জড়িত পুলিশের গাড়িতে থাকা এ এস আই আশরাফুলসহ তার সাথে তার সহকারি পুলিশ যারা ছিল তাদের বিরুদ্ধে সুষ্ঠু তদন্ত করে বর্তমান আইন অনুযায়ী সর্বোচ্চ শাস্তির ব্যবস্থা করা, আজীবন চিকিৎসা সেবা বাবদ ১ কোটি টাকা ক্ষতি পূরণ, পুলিশের নজরদারিতে সড়ককে আরো নিরাপদ করা, ১ নাম্বার গেট থেকে অক্সিজেন পর্যন্ত অটোরিকশার সরাসরি সেবা চালু করা, বিশ্ববিদ্যালয়ে একটা শিক্ষার্থী সেল করা এবং সড়ক দুর্ঘটনা প্রতিরোধে অনতিবিলম্বে ব্যবস্থা নেওয়া।

মানববন্ধনে ভাষাবিজ্ঞান বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী হাসান মাহমুদ আসিফ বলেন, এ দুর্ঘটনার পর যদি তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যেত তাহলে এত বড় ক্ষতি হত না। এ ঘটনায় যারা জড়িত তাদের কঠোর শাস্তি দিতে হবে যাতে ভবিষ্যতে এভাবে দুর্ঘটনায় হতাহত ব্যক্তিকে ফেলে পালিয়ে না যায়। এর সুষ্ঠু বিচার দাবি করছি।

উল্লেখ্য, গত ১৪ ফেব্রুয়ারি সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ে আসার সময় নগরীর বায়েজিদ থানা পুলিশের গাড়ি অপর একটি গাড়িকে ধাক্কা দিলে শায়লা আকতার গুরুতর আহত হয়। এ সময় অভিযুক্ত পুলিশ সদস্য তাকে উদ্ধার না করে দ্রুত ঘটনাস্থল ত্যাগ করে বলে প্রত্যক্ষদর্শীদের অভিযোগ।

বিএনএ / সুমন, এমএফ

Loading


শিরোনাম বিএনএ