31 C
আবহাওয়া
৪:৩৮ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রামে শুরু হয়েছে বইমেলা

চট্টগ্রামে শুরু হয়েছে বইমেলা

চট্টগ্রামে শুরু হয়েছে বইমেলা

বিএনএ,চট্টগ্রাম : চট্টগ্রামে শুরু হয়েছে অমর একুশে বইমেলা। রোববার (২০ ফেব্রুয়ারি) বিকালে এমএ আজিজ স্টেডিয়ামের জিমনেসিয়াম চত্বরে বইমেলা উদ্বোধন করেন চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়র রেজাউল করিম চৌধুরী। বইমেলায় ১ লাখ ৩০ হাজার বর্গফুটে ২৫টি ডাবল ও ৭০টি সিঙ্গেল স্টল রয়েছে।

আছে বঙ্গবন্ধু কর্নার, নারী লেখক কর্নার, শিশু কর্নার ও ওয়াইফাই জোন। বই মেলা চলবে প্রতিদিন বিকাল ৩টা থেকে রাত ৯টা পর্যন্ত। ১০ মার্চ বইমেলা শেষ হবে। পুরো মেলা প্রাঙ্গণ সিসিটিভি নেটওয়ার্কের আওতাভুক্ত আছে। রয়েছে মুক্তিযোদ্ধাদের জন্য সংরক্ষিত আসন। মেলা মঞ্চে প্রতিদিন হবে নতুন বইয়ের মোড়ক উন্মোচন ও বিষয়ভিত্তিক আলোচনা।

জাতীয় জীবনে যেসব ব্যক্তি কৃতিত্বপূর্ণ অবদান রেখেছেন তাদের একুশে স্মারক সম্মাননা পদক ও সাহিত্য পুরস্কার দেওয়া হবে। প্রতিদিন  পরিবেশিত হবে মুক্তিযুদ্ধের জাগরণী ও দেশাত্মবোধক গান। মেলামঞ্চে শিশু-কিশোরদের চিত্রাংকন, রচনা, বিতর্ক প্রতিযোগিতা, রবীন্দ্র-নজরুল-লোক সংগীত, সাধারণ নৃত্য, লোকনৃত্য, আবৃত্তি, উপস্থিত বক্তৃতা ও দেশের গানের আয়োজন করা হয়েছে।

মাতৃভাষা দিবস, লোক উৎসব, রবীন্দ্র উৎসব, তারুণ্য উৎসব, নারী উৎসব, বিতর্ক উৎসব, নজরুল দিবস, বিদ্রোহী কবিতার শতবর্ষ উদযাপন, মরমি উৎসব, আবৃত্তি উৎসব, নৃগোষ্ঠী উৎসব, চাটগাঁ উৎসব, যুব উৎসব, পেশাজীবী সমাবেশ, ঐতিহাসিক সাতই মার্চের আলোচনানুষ্ঠান, ছড়া উৎসবসহ ১০ মার্চ সমাপনী অনুষ্ঠানের মধ্যদিয়ে শেষ হবে অমর একুশে বইমেলা।

বিএনএনিউজ২৪.কম/এনএএম

Bnanews24 অনলাইনের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

Loading


শিরোনাম বিএনএ