39 C
আবহাওয়া
৪:৩৯ অপরাহ্ণ - মে ১, ২০২৪
Bnanews24.com
Home » বিএনপির ৪৮ ঘণ্টার হরতাল শুরু

বিএনপির ৪৮ ঘণ্টার হরতাল শুরু

হরতাল

বিএনএ ডেস্ক: সারাদেশে ৪৮ ঘণ্টার হরতাল পালন করছে বিএনপিসহ সমমনা সরকারবিরোধী দলগুলো। আজ রোববার (১৯ নভেম্বর) ভোর ৬টা থেকে এই হরতাল কর্মসূচি পালন করছে দলটি। এর আগে আওয়ামী লীগ সরকারের অধীনে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার প্রতিবাদে হরতালের ডাক দেয় বিএনপি।

বিএনপির এই কর্মসূচিতে সমর্থন জানিয়ে পৃথকভাবে হরতাল পালনের ঘোষণা দিয়েছে বাংলাদেশ জামায়াতে ইসলামীসহ যুগপৎ আন্দোলনের শরিক গণতন্ত্র মঞ্চ, ১২ দলীয় জোট, জাতীয়তাবাদী সমমনা জোট, বাংলাদেশ গণঅধিকার পরিষদ, লেবার পার্টি ও এলডিপি।

জানা গেছে, নিরপেক্ষ সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর ও বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ গ্রেফতার নেতাকর্মীদের মুক্তি দিতে সরকারের ওপর চাপ সৃষ্টি করতে হরতাল পালন শুরু করে বিরোধীরা।

এদিকে হরতালকে কেন্দ্র করে শনিবার (১৮ নভেম্বর) রাতে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে যাত্রীবাহী বাস, ট্রেন ও পিকআপ ভ্যানে আগুন দেওয়ার ঘটনা ঘটেছে। হরতালের সমর্থনে বিভিন্ন স্থানে মশাল মিছিল করেছেন বিএনপি-জামায়াতের নেতাকর্মীরা। আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ, র‌্যাব ও বিজিবি।

এর আগে শনিবার (১৮ নভেম্বর) এক সংবাদ সম্মেলনে সর্বস্তরের জনগণ ও দলীয় নেতাকর্মীদের শান্তিপূর্ণভাবে কর্মসূচি পালন ও সফল করার আহ্বান জানান বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি বলেন, জনগণের হারানো সব অধিকার পুনরুদ্ধার এবং অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের দাবি আদায়ের লক্ষ্যে এই হরতাল। দমন-পীড়নের বিরুদ্ধে প্রতিবাদ জানানোর জন্যও এই হরতাল।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ