34 C
আবহাওয়া
১০:০৭ অপরাহ্ণ - এপ্রিল ৩০, ২০২৪
Bnanews24.com
Home » দেশে করোনায় দুইজনের মৃত্যু,শনাক্ত ৩০০

দেশে করোনায় দুইজনের মৃত্যু,শনাক্ত ৩০০

করোনায় মৃত্যু

বিএনএ, ঢাকা: গত একদিনে সারাদেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ২৯ হাজার ৪১০ জনে। একই সময়ের মধ্যে ৩০০ জনের করোনা শনাক্ত হয়েছে। মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়ালো ২০ লাখ ৩৩ হাজার ৪১৯ জনে।

বুধবার (১৯ অক্টোবর) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনা বিষয়ক এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ৮৮২টি ল্যাবে ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে চার হাজার ১৯২টি এবং মোট নমুনা পরীক্ষা করা হয়েছে চার হাজার ১৭৬টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে এক কোটি ৪৯ লাখ ৬০ হাজার ৯৯৫টি।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার সাত দশমিক ১৮ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৫৯ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ১৭ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৫ শতাংশ।

২৪ ঘণ্টায় মৃত দুইজনের মধ্যে এক জন পুরুষ এবং একজন নারী রয়েছেন। তাদের বয়স ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে একজন রয়েছেন। মৃত দুইজনের মধ্যে সিলেট বিভাগের একজন, এবং ময়মনসিংহ বিভাগে একজন আছেন। মৃত দুইজন সরকারি হাসপাতালে মারা যান।

গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ৪০ জন এবং আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ১৯ জন। এ পর্যন্ত মোট আইসোলেশনে এসেছেন চার লাখ ৫১ হাজার ৫২৮ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র পেয়েছেন চার লাখ ২১ হাজার ৩২০ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ৩০ হাজার ২০৮ জন।

ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গবিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৪১১ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৯ লাখ ৭৫ হাজার ৮১৭ জন।

উল্লেখ্য, ২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ওই বছরের ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। গেল বছরের ৫ ও ১০ আগস্ট দুদিন সর্বাধিক ২৬৪ জন করে মারা যান।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ