29 C
আবহাওয়া
৫:৪৯ পূর্বাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » ঈদের আগে লকডাউন শিথিল: কাদের

ঈদের আগে লকডাউন শিথিল: কাদের

ঈদের আগে লকডাউন শিথিল: কাদের

বিএনএ, ঢাকা : মানুষের জীবন-জীবিকা এবং ঈদে ঘরমুখী মানুষের যাতায়াতের সুবিধার জন্য এ চিন্তা মাথায় রেখে ঈদের আগে লকডাউন শিথিল করা হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহনমন্ত্রী ওবায়দুল কাদের।

সোমবার সরকারি বাসভবন থেকে মন্ত্রণালয়ের কর্মকর্তাদের সঙ্গে ভিডিও কনফারেন্সে কালে তিনি তথ্য জানান।

ওবায়দুল কাদের বলেন, দেশে লকডাউন চলমান। বিশেষজ্ঞদের মতামত নিয়ে এই লকডাউন আরও এক সপ্তাহ বাড়ানোর বিষয়ে সরকার সক্রিয় চিন্তা করছে। ঈদের আগে অবশ্যই লকডাউন শিথিল করা হবে জীবন ও জীবিকার জন্য। ঈদ কেনাকাটার জন্য এবং ঘরমুখী মানুষের যাতায়াতের জন্য শিথিল করা হতে পারে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার এভাবে চিন্তাভাবনা করছে। এ বিষয়ে সবাইকে মানসিকভাবে প্রস্তুত থাকার আহ্বান জানান তিনি।

তিনি বলেন, আমি যতদূর জানি প্রধানমন্ত্রী পরিবহন শ্রমিকসহ যারা বেকার আছেন তাদের আর্থিকভাবে সহযোগিতা করার সিদ্ধান্ত নিয়েছেন এবং ভাসমান মানুষদের মধ্যেও ত্রাণ বিতরণের করেছেন। জেলা প্রশাসকরা বিষয়টি দেখছেন।

সেতুমন্ত্রী বলেন, করোনার দ্বিতীয় তরঙ্গ আঘাত হেনেছে অন্যান্য দেশের ন্যায় আমাদের এ দেশেও। সংক্রমণ ও মৃত্যুর হার বাড়ছে। ইউরোপের বিভিন্ন দেশে তৃতীয় তরঙ্গ শুরু হয়েছে। আমাদের প্রতিবেশী দেশ ভারতে দ্বিতীয় তরঙ্গ ভয়াবহভাবে আঘাত হেনেছে। আমাদের এখানে ফাস্ট ওয়েবে সংক্রমণ ও মৃত্যুর হার বলতে গেলে একেবারেই কম ছিল। কিন্তু এবার আমরা মৃত্যুর হারে তিন ডিজিটে চলে আসছি। এটা ভয়ঙ্কর একটা চিত্র। টেস্ট যত বেশি হচ্ছে সংক্রমণ ততই বাড়ছে। এ ভেরিয়ানটা অত্যন্ত ভয়ঙ্কর।

তিনি বলেন, একহাজার বেডের একটি হাসপাতাল গতকাল উদ্বোধন করা হয়েছে। আমার মনে হয় এটা আশার সঞ্চার করছে। আমরা চিকিৎসা সেবার দিক থেকে যথেষ্ট এগিয়ে আছি।

কাদের বলেন, ‘মাস্ক, হ্যান্ড স্যানিটাইজিং এবং ডিস্টেনসিং- এই এ তিনটা বিষয় বজায় রাখতে পারলে আমরা সবচেয়ে বেশি সুবিধাজনক অবস্থানে থাকবো। মাস্ক পড়লেই বেশিরভাগ সমাধান রয়েছে।
বিএনএনিউজ/জেবি

Loading


শিরোনাম বিএনএ