37 C
আবহাওয়া
৯:২৭ অপরাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » বদি নম্বর ওয়ান!- পর্ব ৭

বদি নম্বর ওয়ান!- পর্ব ৭

বাংলাদেশে ইয়াবা

।।ইয়াসীন হীরা।।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকায় কক্সবাজার জেলার এক হাজার ১৫১ ইয়াবা ব্যবসায়ীর নাম রয়েছে। এর মধ্য ১৪১ জন গড ফাদার। তাদের বেশিরভাগই টেকনাফের বাসিন্দা। তালিকায় বর্তমান ও সাবেক ৩৪ জনপ্রতিনিধিকে ইয়াবার গডফাদার হিসেবে চিহ্নিত করা হয়েছে। তালিকার শীর্ষে রয়েছে সাবেক সংসদ সদস্য আবদুর রহমান বদির নাম। সে কারণে তাকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়ন দেয়নি আওয়ামী লীগ।

আব্দুর রহমান বদি
আব্দুর রহমান বদি

অনুসন্ধানে জানা গেছে, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকায় সাবেক সংসদ সদস্য আবদুর রহমান বদিকে মাদক সাম্রাজ্যের একচ্ছত্র অধিপতি হিসাবে উল্লেখ করে বলা হয়েছে দেশের ইয়াবা জগতের অন্যতম নিয়ন্ত্রণকারী। তার ইশারার বাইরে কিছুই হয় না। ‘দেশের ইয়াবা আগ্রাসন বন্ধের জন্য তার ইচ্ছাশক্তিই যথেষ্ট।’

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের গোপনীয় প্রতিবেদনে বলা হয়েছে, ‘সরকারদলীয় সাবেক সংসদ সদস্য হওয়ার সুবাদে উল্লেখযোগ্য সংখ্যক অনুসারী/সহযোগী নিয়ে তিনি ইচ্ছেমাফিক ইয়াবা ব্যবসাসহ অন্যান্য উৎস হতে অবৈধ আয়ে জড়িত আছেন। শীর্ষ ইয়াবা ব্যবসায়ীরা তার অনিচ্ছার বিরুদ্ধে ইয়াবা ব্যবসা করার সাহস রাখে না। তার ইচ্ছার বিরুদ্ধে জেলার অন্য শীর্ষ মাদক ব্যবসায়ী বা টেকনাফের যে কোনো চাঁদাবাজ এলাকায় প্রভাব বিস্তারে সক্ষম নয়। বিশেষত মিয়ানমার থেকে চোরাচালান হওয়া ইয়াবা ব্যবসা বন্ধ করার জন্য তার ইচ্ছাশক্তি সবচেয়ে বড় ভূমিকা রাখতে পারে।’

সাবেক সংসদ সদস্য আব্দুর রহমান বদি তার বিরুদ্ধে আনা অভিযোগ অস্বীকার করে বলেছেন, একটি মহল ষড়যন্ত্রমূলক, উদ্দেশ্যমূলকভাবে এসব তথ্য দিচ্ছে। এসব অভিযোগের ভিত্তি নেই বলে মন্তব্য করে তিনি ইয়াবা ব্যবসায়ীদের আত্মসমর্পণ করতে প্রশাসনকে সহায়তা করেছেন। আগামীতেও করবেন।

ইয়াবা বাণিজ্যের এক সময়কার অধিপতিরা
ইয়াবা বাণিজ্যের এক সময়কার অধিপতিরা

বদিসহ ৬৭ জনের নাম বলে গেছে সাইফুল!।

ইয়াবা ডন খ্যাত সিআইপি সাইফুল করিম পুলিশ হেফাজতে ১৬১ ধারায় জবানবন্দি দিয়েছেন। জবানবন্দিতে ইয়াবা ব্যবসার সঙ্গে জড়িত ৬৭ জনের নাম বলেছে। তাদের মধ্যে রয়েছেন টেকনাফের আলোচিত সাবেক সংসদ সদস্য আবদুর রহমান বদি, ভাই শফিকুল ইসলাম, মৌলভী আবদুর রহমান, আবদুল আমিন, ফয়সাল রহমান, ভাগিনা সাহেদ রহমান নিপু, সাহেদ কামাল, টেকনাফ উপজেলার সাবেক চেয়ারম্যান জাফর আহমেদ, মোহাম্মদ ইসহাক, নুরুল ইসলাম ভুট্টো, টেকনাফের আবদুল গফুর, শামসুল আলম, হ্ণীলার মাহমুদউল্লাহ, মৌলভী রহমান, মৌলভী জহির, হুন্ডি শওকত, মো. শফি, মো. আমিন, আবদুল আমিন, দিদার মিয়া, পৌর কাউন্সিলর নুরুল বশর নুরশাদ, নুরুল হুদা মেম্বার, এনামুল হক মেম্বার, মোয়াজ্জেম হোসেন, ধানু মেম্বার, জামাল মেম্বার, রেজাউল করিম মেম্বার প্রমুখ।

সাইফুলের বিএনপি ও বদি কানেকশন
বদি  ও  সাইফুল

সাইফুলের বিএনপি ও বদি কানেকশন

সাইফুল করিম বিএনপির রাজনীতির সঙ্গেও যুক্ত ছিলেন। বিয়ে করেছেন টেকনাফ উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আব্দুল্লাহর বোনকে। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর রাতারাতি তার ভোল পাল্টে যায়। সাবেক সংসদ সদস্য আবদুর রহমান বদির সঙ্গে সিআইপি সাইফুল করিমের খুব ঘনিষ্ঠতা ছিল ওপেন সিক্রেট। এ ব্যাপারে সাবেক সংসদ সদস্য আবদুর রহমান বদি বলেছেন, সাইফুল করিমের সঙ্গে তার কোনো ধরনের সর্ম্পক ছিল না। তাঁকে জনগণের কাছে হেয় করতে একটি মহল তার বিরুদ্ধে অপপ্রচারে লিপ্ত রয়েছে। আর ইয়াবা ব্যবসার সঙ্গে দূরতম সর্ম্পক কখনো ছিল না, এখনো নেই।

 

সাইফুলকে সমীহ করতো পুলিশ!

যে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে সিআইপি সাইফুল করিমের জীবন প্রদীপ নিভে গেছে, সেই পুলিশের অনেক শীর্ষ কর্মকর্তাদের ছিল তার ঘনিষ্ট সর্ম্পক। এসব পুলিশ কর্মকর্তারা মাসিক মোটা অংকের টাকা পেতেন। প্রচার আছে, কক্সবাজার থানা সাবেক এক ওসি পুলিশের সাবেক এক শীর্ষ কর্মকর্তার সঙ্গে পরিচয় করিয়ে দেন! তখন থেকে পুলিশ প্রশাসনে সাইফুল করিমের আলাদা একটা ক্ষমতা বলয় তৈরি হয়। এরপর তাকে আর পিছনে ফিরে তাকাতে হয়নি।

 ইয়াবা ছবি ইয়াবা কিভাবে খেতে হয় ইয়াবা খাওয়ার ছবি ইয়াবা খাওয়ার উপকারিতা ইয়াবা খেয়ে ঘুমানোর উপায় ইয়াবা তৈরির উপাদান ইয়াবা টেবলেট ইয়াবা ছবি ডাউনলোড 1 2 Next
ইয়াবা ডন সাইফুল যিনি এখন বেঁচে নেই

টেকনাফ থানায় কর্মরত ছিলেন এমন এক পুলিশ কর্মকর্তা জানিয়েছেন, সাইফুলের ক্ষমতার সামান্য ধারণা পাওয়া যায় তার ঘনিষ্ঠ এক ইয়াবা ব্যবসায়ীকে আটক করার পর। ওই ইয়াবা ব্যবসায়ীর জন্য পুলিশ প্রশাসনের এমনকি উচ্চপর্যায় থেকে ফোন আসে। যার ফলে আটক ইয়াবা ব্যবসায়ীকে ছেড়ে দিতে বাধ্য হয় পুলিশ। এরপর থেকেই স্থানীয় পুলিশ প্রশাসনের কর্তাব্যক্তিরা সাইফুলকে ক্ষমতাধর সমীহ করে চলতেন। কিন্তু ২০১৮ সালের ৩ মে’ চট্টগ্রামের হালিশহরে ১৩ লাখ ইয়াবা জব্দ হওয়ার পর থেকে রাতারাতি পাল্টে যায় দৃশ্যপট। তার সঙ্গে সবাই সর্ম্পক ছিন্ন করে!

আরও পড়ুন 

রাজনৈতিক নেতা, পুলিশ ও সাংবাদিকের সঙ্গে ইয়াবা ডন সাইফুলের সখ্য! পর্ব- ৬

সিআইপি সাইফুল ও বাংলাদেশে ইয়াবার আগমন! পর্ব-৫

টেকনাফের ৮০ শতাংশ মানুষ ইয়াবা ব্যবসায় জড়িত! পর্ব-৪

টেকনাফের অর্ধশত রুটে আসে ইয়াবা!- পর্ব- ৩

মডেল-নায়িকা-শিল্পী ও শিক্ষার্থীরা কেন সেবন করে ইয়াবা? পর্ব-২

‘ইয়াবা’ কেন জনপ্রিয় মাদক? পর্ব-১

Loading


শিরোনাম বিএনএ