40 C
আবহাওয়া
৫:৫০ অপরাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » দেওয়ানগঞ্জের প্রধান সড়ক বিলীন, হুমকির মুখে ৬ গ্রাম

দেওয়ানগঞ্জের প্রধান সড়ক বিলীন, হুমকির মুখে ৬ গ্রাম

দেওয়ানগঞ্জের প্রধান সড়ক বিলীন, হুমকির মুখে ৬ গ্রাম

বিএনএ,জামালপুর : টানা ভারি বর্ষণে জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলার খোলাবাড়ি ও দেওয়ানগঞ্জ প্রধান সড়ক নদী গর্বে বিলীন হয়েছে। একই কারণে হুমকির মুখে পড়েছে দেওয়ানগঞ্জ উপজেলার বাহাদুরাবাদ নৌথানাসহ ৬টি গ্রাম।

জানা গেছে, নদীতে পানি বৃদ্ধির সাথে সাথে জামালপুরের দেওয়ানগঞ্জ-খোলাবাড়ী সড়কের ৫ মিটার সড়ক নদী গর্ভে বিলীন হয়ে যায়। ফলে দেওয়ানগঞ্জ উপজেলা শহরের সাথে সড়ক যোগাযোগ বিছিন্ন হয়ে পড়ে। চিকাজানি ইউনিয়নে প্রাকৃতিক দুর্যোগ ও নদী ভাঙনের কবলে চিকাজানি খোলাবাড়ীর শিক্ষাপ্রতিষ্ঠান, মসজিদ ও বাজার। ক্ষয়ক্ষতির সন্মুখীন হচ্ছে ইউনিয়নের ৪টি ওয়ার্ডের প্রায় ১০ হাজার মানুষ। চলতি বছরে ভারী বর্ষণ ও পাহাড়ি ঢলে চিকাজানি ইউনিয়নে যমুনা ব্রহ্মপুত্র, দশানি, জিঞ্জিরাম নদ-নদীর ভাঙন অব্যাহত রয়েছে। ফলে হুমকির মুখে পড়েছে দেওয়ানগঞ্জ উপজেলার বাহাদুরাবাদ নৌথানাসহ ৬টি গ্রাম।

দেওয়ানগঞ্জের ইউপি চেয়ারম্যান মমতাজ উদ্দিন আহাম্মেদ জানান, বাহাদুরাবাদ নৌ-থানা, খোলাবাড়ী, মোন্নে বাজার, ফারাজি পাড়া, কাজলা পাড়া, মন্ডল বাজার ও গুচ্ছ গ্রামের মানুষের যাতায়াতের একমাত্র সড়ক দেওয়ানগঞ্জ-খোলাবাড়ী। গুরুত্বপূর্ণ সড়কটি ব্রহ্মপুত্র নদে ভাঙনের মুখে পড়লেও নদী ভাঙন রোধে ব্যবস্থা নেয়নি পানি উন্নয়ন বোর্ড।

বাহাদুরাবাদ নৌ-থানা অফিসার ইনর্চাজ মিজানুর রহমান জানান, গত বছর সড়কটি রক্ষায় কিছু বালু ও বস্তা ডাম্পিং করা হয়। স্থায়ী কোন ব্যবস্থা না নেওয়ায় পাহাড়ি ঢলে সড়কটি নদীগর্ভে বিলীন হয়ে যায়।

এ ব্যাপারে পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী ( পাউবি) প্রকৌশলী আবু সাঈদ জানান, সড়কটি পানি উন্নয়ন বোর্ডের না। তার পরেও প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে ।

বিএনএ/ এম শাহীন আল আমীন, ওজি

Loading


শিরোনাম বিএনএ