35 C
আবহাওয়া
৭:০০ অপরাহ্ণ - এপ্রিল ২৩, ২০২৪
Bnanews24.com
Home » সব বিভাগে কালবৈশাখী ঝড়ের আভাস

সব বিভাগে কালবৈশাখী ঝড়ের আভাস

কয়েক বিভাগে দমকা হাওয়াসহ মাঝারি বৃষ্টির পূর্বাভাস

বিএনএ ঢাকা: রাজধানী ঢাকাসহ দেশের সব বিভাগেই ঝড়ের আভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। কোথাও কোথাও ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার গতিতে এ ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে।এছাড়া রোববার(১৮ এপ্রিল) সব বিভাগে ঝড়ো হাওয়ার সঙ্গে বৃষ্টিপাত হতে পারে বলে জানা গেছে।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, ঢাকা, চট্টগ্রাম, ময়মনসিংহ, রংপুর, রাজশাহী, খুলনা, বরিশাল ও সিলেট বিভাগের দুই এক জায়গায় অস্থায়ীভাবে দমক অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। ঝড়ো এ হাওয়া সর্বোচ্চ ৬০ কিলোমিটার গতিতে পরিণত হয়ে কালবৈশাখী ঝড়ে রূপ নেয়ার সম্ভাবনা রয়েছে।

তাপমাত্রার তথ্যে বলা হয়েছে, সারাদেশে দিনের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে। রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকবে।

আবহাওয়া অধিদপ্তর জানায়,সোমবার (১৯ এপ্রিল) নাগাদ আবহাওয়ার সামান্য পরিবর্তন হতে পারে। তবে বর্ধিত পাঁচ দিনের শুরুতে বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা আছে।

এদিকে, গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল রাজশাহীতে ৩৫ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা ছিল তেঁতুলিয়ায় ১৬ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস। পাশাপাশি  দেশের বিভিন্ন স্থানে সামান্য বৃষ্টিপাত হয়েছে।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ