28 C
আবহাওয়া
৭:৩০ পূর্বাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » স্বাস্থ্যবিধি উপেক্ষার পরিণতি খারাপ হতে পারে-সুজন

স্বাস্থ্যবিধি উপেক্ষার পরিণতি খারাপ হতে পারে-সুজন

স্বাস্থ্যবিধি না মেনে চলাফেরায় করোনা সংক্রমণ বৃদ্ধির আশঙ্কা সুজনের

বিএনএ, চট্টগ্রাম: স্বাস্থ্যবিধি না মেনে বেপরোয়া চলাফেরার ফলে করোনা সংক্রমণ বৃদ্ধির আশঙ্কা প্রকাশ করেছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক প্রশাসক ও চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি খোরশেদ আলম সুজন। মঙ্গলবার (১৭ আগস্ট) এক বিবৃতিতে তিনি এ আশঙ্কা প্রকাশ করেন।

বিবৃতিতে আওয়ামী লীগ নেতা সুজন বলেন, সরকার করোনা সংক্রমণ শুরু হওয়ার পর থেকেই দেশের জনগণকে স্বাস্থ্যবিধি মেনে চলার উপর গুরুত্বারোপ করে সতর্ক করেছেন। কিন্তু আমরা দেখতে পেয়েছি যে মাস্ক না পরা, স্বাস্থ্যবিধি মেনে না চলা এবং সামাজিক সংঘবদ্ধতা থেকে দূরে থাকতে না পারার কারণে করোনা সংক্রমণ বৃদ্ধি পেতে শুরু করে। ফলে সরকার লকডাউন, কঠোর বিধি নিষেধ ঘোষণার মাধ্যমে করোনা সংক্রমণের হার কমাতে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে। করোনা সংক্রমণের মাত্রা কিছুটা কমতে থাকায় সরকার অর্থনীতির স্বার্থে লকডাউন শিথিল করছে। লকডাউন শিথিল করার সাথে সাথেই দেখা যাচ্ছে যে আমাদের জনগণ অসহিষ্ণু হয়ে উঠেছে।

বিবৃতিতে সুজন বলেন, করোনাভাইরাস দীর্ঘ এক বছরের বেশি সময় ধরে তাণ্ডব চালিয়ে মানুষের জীবনে যে ব্যাপক ক্ষয়ক্ষতি করেছে তা সাধারণ মানুষ মানতেই চাইছেন না। মানুষ আগের মতোই মাস্কবিহীন অবস্থায় ঘুরাঘুরি করছে। বিয়ে, শাদী, মেজবানসহ ধর্মীয় অনুষ্ঠানে স্বাস্থ্যবিধি উপেক্ষা করে ব্যাপক জনসমাগম লক্ষ্য করা যাচ্ছে। এর পরিণতি যে খারাপ হতে পারে তা কেউ ভাবছেন না। এভাবে চলার ফলে যে কোন সময় করোনা সংক্রমণ বৃদ্ধি পেয়ে মৃত্যুর মিছিল শুরু হতে পারে। এ অবস্থায় নিজেদের স্বার্থে আমাদের সবারই সতর্ক থাকা একান্ত জরুরি।

তিনি বলেন, যতদিন পর্যন্ত কোভিড সংক্রমণ সিঙ্গেল ডিজিটের মধ্যে না আসে ততদিন পর্যন্ত জনগনকে মাস্ক পরাসহ স্বাস্থ্যবিধি মানাতে বাধ্য করতে হবে। জনগনকে বিনয়ের সাথে মাস্ক পরা, সামাজিক সংঘবদ্ধতা থেকে দূরে থাকা এবং স্বাস্থ্যবিধি মেনে চলার সবিনয় অনুরোধ জানান তিনি।

বিএনএনিউজ/ মনির, এসজিএন

Loading


শিরোনাম বিএনএ