30 C
আবহাওয়া
৪:১৩ পূর্বাহ্ণ - মে ১৬, ২০২৪
Bnanews24.com
Home » দেশে করোনায় ৬ জনের মৃত্যু, শনাক্ত ৩৫১

দেশে করোনায় ৬ জনের মৃত্যু, শনাক্ত ৩৫১

করোনায় মৃত্যু

বিএনএ, ঢাকাঃ গত একদিনে সারাদেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ৬ জনের মৃত্যু হয়েছে। একই সময়ের মধ্যে ৩৫১ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ২৯ হাজার ৪০১ জনে। মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়ালো ২০ লাখ ৩২ হাজার ৪৪৩ জনে।

রোববার (১৬ অক্টোবর) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনা বিষয়ক এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার পাঁচ দশমিক ৮৬ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৬০ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ১৩ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৫ শতাংশ।

সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ৮৮২টি ল্যাবে ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ছয় হাজার দুটি এবং মোট নমুনা পরীক্ষা করা হয়েছে পাঁচ হাজার ৯৮৮টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে এক কোটি ৪৯ লাখ ৪৭ হাজার ৭৪টি।

২৪ ঘণ্টায় মৃত ছয়জনের মধ্যে তিনজন পুরুষ এবং তিনজন নারী রয়েছেন। তাদের বয়স ৪১ থেকে ৫০ বছরের মধ্যে একজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে দুই জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে দুইজন এবং ৯১ থেকে ৯০ বছরের মধ্যে একজন রয়েছেন।

মৃত ছয়জনের মধ্যে ঢাকা বিভাগে চারজন, চট্টগ্রাম বিভাগে একজন এবং সিলেট বিভাগের একজন রয়েছেন। মৃত ছয়জনের মধ্যে পাঁচ জন সরকারি হাসপাতালে এবং একজন বেসরকারি হাসপাতালে মারা যান।

গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ৪৩ জন এবং আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ৯৪ জন। এ পর্যন্ত মোট আইসোলেশনে এসেছেন চার লাখ ৫১ হাজার ৪২১ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র পেয়েছেন চার লাখ ২১ হাজার ২০২ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ৩০ হাজার ২১৯ জন।

ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গ বিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৬২০ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৯ লাখ ৭৪ হাজার ২০৮ জন।

উল্লেখ্য, ২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ওই বছরের ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। গেল বছরের ৫ ও ১০ আগস্ট দুদিন সর্বাধিক ২৬৪ জন করে মারা যান।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ