24 C
আবহাওয়া
১:০৫ পূর্বাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » শিক্ষার উন্নয়ন ব্যতীত উন্নত দেশ গড়া সম্ভব নয় : মিজানুর রহমান মজুমদার

শিক্ষার উন্নয়ন ব্যতীত উন্নত দেশ গড়া সম্ভব নয় : মিজানুর রহমান মজুমদার


বিএনএ, ফেনী : ফেনী জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য, পোর্টল্যান্ড গ্রুপের ম্যানেজিং ডিরেক্টর, বাংলাদেশ নিউজ এজেন্সি বিএনএ’র সম্পাদক ও বিশিষ্ট শিল্পপতি মিজানুর রহমান মজুমদার বলেছেন, বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার নেতৃত্বে আমরা উন্নত বাংলাদেশ গড়তে কাজ করে যাচ্ছি। ২০৪১ সালের মধ্যে জ্ঞান নির্ভর উন্নত বাংলাদেশ গড়তে সবার আগে শিক্ষার মানোন্নয়ন করতে হবে। ধনী দেশ, আর উন্নত দেশ এক কথা নয়। শিক্ষার উন্নয়ন ব্যতীত উন্নত দেশ গড়া সম্ভব নয়। শিক্ষার্থীদের জাতীয় পর্যায়ে প্রতিযোগীতা করার লক্ষ্য আমাদের শিক্ষা ব্যবস্থাকে আধুনিকায়ন ও যুগোপযোগী করে গড়ে তুলতে হবে। শিক্ষার মানোন্নয়নে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।

শনিবার (১৫ অক্টোবর) সকালে ফেনীর দাগনভূঁইয়া উপজেলার দরবেশের হাট পাবলিক কলেজের শিক্ষার মান উন্নয়নের লক্ষ্যে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন।

 

তিনি দরবেশের হাট পাবলিক কলেজের ছাত্র ছাত্রীদের পোষাক আশাক, আচার-আচরণ দেখে মুগ্ধ হয়েছেন উল্লেখ করে আরও বলেন, এ কলেজের শিক্ষার্থীদের মধ্যে যারা মেধাবী এবং আর্থিক অস্বচ্ছল তারা বাংলাদেশের যেকোন সরকারী মেডিক্যালে ভর্তি হতে চাইলে ভর্তি ও পরবর্তী লেখাপড়ার যাবতীয় খরচ আমার ফাউন্ডেশন থেকে বহন করবো।

আ’লীগ নেতা মিজানুর রহমান মজুমদার বলেন, সাবেক ছাত্র ও যুব নেতা, বর্তমানে জেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক এ্যাডভোকেট শাহজাহান সাজু একজন সজ্জন রাজনীতিবিদ। তিনি একজন ত্যাগীও বটে। দরবেশের হাট এলাকা একসময় ফেনী থেকে বিচ্ছিন্ন ছিল।ওই এলাকার লোকজন সেনবাগ অথবা কুমিল্লা হয়ে ফেনী আসতে হতো।সেই জায়গায় এখন রাস্তাঘাট হয়েছে। সেখানে একটি কলেজ হয়েছে নিজস্ব জায়গায়। বহুতল ভবনও রয়েছে। এটা খুবই আশাব্যাঞ্জক ব্যাপার।সাজু ভাই নিজের আয় থেকে অল্প অল্প করে জমানো টাকা দিয়ে এটি প্রতিষ্ঠা করেছেন।

তিনি আরও বলেন, শিক্ষার মান উন্নয়নে শিক্ষা প্রতিষ্ঠানের পরিবেশ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। এছাড়া শিক্ষকের পাশাপাশি অভিভাবকদের মধ্যে সচেতনতা গড়ে তুলতে হবে। এছাড়াও শিক্ষার মান উন্নয়নে যেসব বাধা রয়েছে তা কিভাবে উত্তরণ করে শিক্ষাকে মানসম্মত ও যুগোপযোগী করা যায় তিনি সে বিষয়ে দিক নির্দেশনামূলক বক্তব্য রাখেন।

তিনি ছাত্র ছাত্রীদের জন্য ইবাদত খানা ও শ্রেণী কক্ষ নির্মাণে সহযোগিতা প্রদানেরও আশ্বাস দেন।

দরবেশের হাট পাবলিক কলেজের গভর্ণিং বর্ডির সভাপতি জেলা আওয়ামী লীগ নেতা এ্যাডভোকেট শাহজাহান সাজুর সভাপতিত্বে মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলেজের অধ্যক্ষ জহিরুল হক জনি।

মতবিনিময় সভায় শিক্ষক, অভিভাবক ও শিক্ষার্থীরা অংশ নেন।

বিএনএনিউজ/এবিএম নিজাম উদ্দিন/ এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ