Bnanews24.com
Home » রাবির আইবিএ ছাত্রলীগ নেতা বহিষ্কার, স্থগিত আন্ত:বিভাগ টুর্নামেন্ট
শিক্ষা সব খবর

রাবির আইবিএ ছাত্রলীগ নেতা বহিষ্কার, স্থগিত আন্ত:বিভাগ টুর্নামেন্ট

বিএনএ, রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) আন্ত:বিভাগ ফুটবল টুর্নামেন্টকে কেন্দ্র করে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষ এবং শিক্ষক লাঞ্ছিত হওয়ার ঘটনা ঘটেছে। গত রোববার আইবিএ ও ভেটেরিনারি এন্ড এনিমেল সায়েন্সেস বিভাগের ম্যাচকে ঘিরে, ভেটেরিনারি এন্ড এনিমেল সায়েন্সেস বিভাগের শিক্ষক অধ্যাপক মোইজুর রহমানকে লাঞ্ছিত করার অভিযোগ ওঠে আইবিএ ছাত্রলীগ সভাপতি আবু সিনহা সৌমিকের বিরুদ্ধে। শিক্ষকের লিখিত অভিযোগের প্রেক্ষিতে, প্রাথমিক তদন্তে অভিযুক্ত আইবিএ ছাত্রলীগ সভাপতিকে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এছাড়া, আন্ত:বিভাগ ফুটবল প্রতিযোগিতা-২০২২ অনির্দিষ্টকালের জন্য স্থগিত করেছে টুর্নামেন্ট কমিটি।
বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) উপ-রেজিস্ট্রার এএইচএম আসলাম হোসেন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হয়, আবু সিনহাকে (স্টুডেন্ট আইডি নং-1713285141) ভেটেরিনারী এন্ড এনিমেল সায়েন্সেস বিভাগের শিক্ষককে শারীরিকভাবে লাঞ্ছিত করায় সাময়িকভাবে বহিষ্কার করা হলো। পরবর্তীতে পূর্ণাঙ্গ তদন্ত সাপেক্ষে চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণ করা হবে।
এদিকে শিক্ষক লাঞ্ছিত হওয়ার ঘটনার রেশ কাটতে না কাটতেই, বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) রসায়ন ও আইন বিভাগের মধ্যকার খেলায়, রেফারির সিদ্ধান্তকে কেন্দ্র করে উত্তেজনা তৈরি হয়।
রেফারির সিদ্ধান্তের প্রতিবাদে আইন বিভাগের শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় স্টেডিয়ামের তালাবদ্ধ গেট খুলে প্রবেশ করতে চান। খবর পেয়ে বিশ্ববিদ্যালয় প্রক্টর অধ্যাপক আসাবুল হক সেখানে উপস্থিত হন। ঘটনার এক পর্যায়ে, লোহার দরজার আঘাতে মাথায় আঘাত পান প্রক্টর। এসব ঘটনার পরিপ্রেক্ষিতে, আন্ত:বিভাগ প্রতিযোগিতা অনির্দিষ্টকালের জন্য স্থগিতের ঘোষণা করেছে টুর্নামেন্ট কমিটি। বিষয়টি নিশ্চিত করেছেন, টুর্নামেন্ট উপ-কমিটির সভাপতি ও সমাজবিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. ইলিয়াছ হোসেন।
তিনি বলেন, ‘খেলাকে কেন্দ্র করে কিছু অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটছে। আমরা টুর্নামেন্ট সাময়িক বন্ধের সিদ্ধান্ত নিয়েছি। চলতি মাসের ১৯ তারিখ সকল অনুষদের অধিকর্তা ও সংশ্লিষ্ট সবাইকে নিয়ে একটি সভা ডাকা হয়েছে। সেখানেই আমরা টুর্নামেন্টের বিষয়ে সিদ্ধান্ত নিবো।’
বিএনএ/ সাকিব, ওজি