31 C
আবহাওয়া
২:৫৮ পূর্বাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » করোনায় ৯০ পুলিশ সদস্যের মৃত্যু

করোনায় ৯০ পুলিশ সদস্যের মৃত্যু

করোনায় ৯০ পুলিশ সদস্যের মৃত্যু

বিএনএ, ঢাকা : দেশে করোনা সংক্রমণ শুরুর পর থেকে ৯০ পুলিশ সদস্য প্রাণ হারিয়েছেন। আইন শৃঙ্খলা রক্ষার পাশাপাশি করোনার বিরুদ্ধে সম্মুখ যোদ্ধা হিসেবে কাজ করতে গিয়ে এসব পুলিশ সদস্য মারা যান।

পুলিশ সদর দফতর সূত্রে জানা যায়, দ্বিতীয় দফায় করোনা সংক্রমণ বেড়ে গেলে পুলিশ সদস্যরাও নতুন করে করোনায় আক্রান্ত হচ্ছেন। গতকাল বৃহস্পতিবার পর্যন্ত সারাদেশে মোট ২০ হাজার ২৯১ জন পুলিশ সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন। শুক্রবার দুপুরে পুলিশ সদর দফতরের এআইজি মিডিয়া মো. সোহেল রানা এ তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, পুলিশ করোনা সংক্রমণ থেকে মানুষকে সেবা দিতে গিয়ে পুলিশ সদস্যরা আক্রান্ত হচ্ছেন। তবে পুলিশ সদর দফতরের পক্ষ থেকে যথযথ ব্যবস্থা গ্রহণের পর এখন আক্রান্তের হার অনেক কম।

উল্লেখ্য ২০২১ সালে গত সাড়ে তিন মাসে এক হাজার ৪৪৭ জন পুলিশ সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন। এরমধ্যে জানুয়ারি মাসে ১৬২ জন, ফেব্রুয়ারি মাসে ৭৬ জন, মার্চে ৫৩২ জন এবং এপ্রিলের ১৫ দিনে ৬৭৭ জন আক্রান্ত হয়েছেন। করোনায় আক্রান্ত পুলিশ সদস্যদের মধ্যে নারী সদস্য রয়েছেন ৮৪৩ জন। পুলিশের সঙ্গে কর্মরত আনসার সদস্য ৯৫ জন এবং সিভিল সদস্য রয়েছেন ৪৭৬ জন। বাকি ১৯ হাজার ৪৪৮ জন পুরুষ সদস্য।

এর আগে ২০২০ সালের মার্চে করোনা সংক্রমণ শুরুর পর থেকে ওই বছরের ডিসেম্বর (২০২০) পর্যন্ত করোনায় ১৮ হাজার ৮৪৪ জন পুলিশ সদস্য আক্রান্ত হয়েছেন। ওই বছরের মার্চে পুলিশ সদস্যদের আক্রান্তের খবর না পাওয়া গেলেও এপ্রিলে ৬৪৬ জনের আক্রান্ত হওয়ার খবর পাওয়া যায়। মে মাসে আশংকাজনক হারে বেড়ে চার হাজার ৫৮৪ জনে দাঁড়ায়। জুনে আক্রান্ত হন পাঁচ হাজার ৭১৫ জন। জুলাই মাসে তিন হাজার ৯১৩ জন, আগস্টে এক হাজার ৯২১ জন, সেপ্টেম্বরে ৭০৯ জন, অক্টোবরে ৪৮৮ জন, নভেম্বরে ৫৬৩ জন এবং ডিসেম্বরে ৩০৫ জন পুলিশ সদস্য।
বিএনএনিউজ/আজিজুল,জেবি

Loading


শিরোনাম বিএনএ