29 C
আবহাওয়া
৪:৪৮ পূর্বাহ্ণ - মে ৪, ২০২৪
Bnanews24.com
Home » সৌদি আরবে ঈদগাঁও চেয়ারম্যানসহ আটক ৬

সৌদি আরবে ঈদগাঁও চেয়ারম্যানসহ আটক ৬

বিএনপি

কক্সবাজার, প্রতিনিধি: সৌদি আরবে ওমরা হজ পালন করতে গিয়ে কক্সবাজারের ঈদগাঁও উপজেলার ইসলামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও বিএনপির সভাপতি মো. আবুল কালাম সহ ছয়জনকে আটক করেছে দেশটির পুলিশ। স্থানীয়দের দাবি, ওমরাহ হজ করতে গিয়ে বিএনপির সমাবেশে যোগ দেয়ার অভিযোগে তাদের আটক করা হয়।

বৃহস্পতিবার (১২ জানুয়ারি) সৌদি আরবে বিএনপি আয়োজিত এক সমাবেশ থেকে আটকের পর তাদের কারাগারে পাঠায় সৌদি পুলিশ। এ ঘটনায় সৌদি আরব বিএনপির অন্তকোন্দলকে দায়ী করছেন প্রবাসী নেতারা।

বিএনপির অনুষ্ঠানে অংশ নেয়া এক প্রবাসী জানান, ওমরা হজ পালনের জন্য সৌদিতে আসেন কক্সবাজারের ঈদগাঁও উপজেলার ইসলামপুর ইউপি চেয়ারম্যান ও বিএনপি নেতা আবুল কালাম। গত বৃহস্পতিবার সৌদি আরব বিএনপির পক্ষ থেকে এক প্রতিবাদ সভার আয়োজন করা হয়। সেখানে অংশ নেন কালাম চেয়ারম্যান। দলীয় চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবি জানানো হয়। অনুষ্ঠানে সরকার বিরোধী বক্তব্য দেয়ার সময় ৪০ থেকে ৫০ জন পুলিশ সদস্য আবুল কালামসহ ৬ জনকে আটক করে নিয়ে যায়।

তবে আবুল কালাম সৌদি আরব বিএনপির অন্তকোন্দলের শিকার বলে মনে করেন অনুষ্ঠানে থাকা অতিথিরা। তাদের দাবি, সৌদি আরবে বিএনপি কয়েকটা গ্রুপে বিভক্ত। প্রতিবাদ সমাবেশ পণ্ড করতে ষড়যন্ত্রের অংশ হিসেবে তারাই পুলিশে খবর দিয়ে নেতাকর্মীদের ধরিয়ে দিয়েছে।

এদিকে, কালাম চেয়ারম্যান আটকের খবর জানাজানি হলে ঈদগাঁও বিএনপি নেতাকর্মীদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া দেখা দেয়।

সৌদি আরবের প্রবাসী বাংলাদেশিরা জানান, সৌদি সরকারের আইন অনুযায়ী আবুল কালাম চেয়ারম্যানসহ ছয় জনের বিরুদ্ধে মামলা হয়েছে। এ অপরাধে তিনি আর কখনো সৌদি আরবে আসতে পারবেন না।

বিএনএনিউজ২৪/এমএএইচ

Loading


শিরোনাম বিএনএ