33 C
আবহাওয়া
৭:০৬ অপরাহ্ণ - মে ২৯, ২০২৪
Bnanews24.com
Home » কাচ্চি ভাইয়ের মালিক সোহেল সিরাজের জামিন

কাচ্চি ভাইয়ের মালিক সোহেল সিরাজের জামিন

কাচ্চি ভাইয়ের মালিক সোহেল সিরাজের জামিন

আদালত প্রতিবেদক: রাজধানীর বেইলি রোডে ভয়াবহ অগ্নিকাণ্ডে প্রাণহানির ঘটনায় করা মামলায় ‘কাচ্চি ভাই’ রেস্তোরাঁর মালিক সোহেল সিরাজকে জামিন দিয়েছেন আদালত। বুধবার (১৫ মে) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তাহমিনা হক তাকে জামিন দেন।

সিরাজের জামিনের পক্ষে শুনানি করেন সিনিয়র আইনজীবী নজিবুল্লাহ হিরু, মোখলেছুর রহমান বাদলসহ অন্যান্য আইনজীবী। শুনানি শেষে আদালত ৫ হাজার টাকা মুচলেকায় স্থানীয় জামিনদারের জিম্মায় জামিন দেন।

শুনানিতে আইনজীবীরা বলেন, সোহেল সিরাজ ঘটনার সময় বিদেশে ছিলেন। এই ঘটনায় তার কোনো অবহেলা নেই। এ মামলায় আগে গ্রেপ্তার ৪ জন জামিনে আছেন। তিনি একজন বিশিষ্ট ব্যবসায়ী, আয়কর দাতা। জামিনে মুক্তি দিলে তিনি পালাবেন না।

এর আগে, গত মঙ্গলবার (৭ মে) মালয়েশিয়া থেকে দেশে ফিরে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করার পরপরই ‘কাচ্চি ভাই’ রেস্তোরাঁর মালিক সোহেল সিরাজকে গ্রেপ্তার করে পুলিশ। ১০ মে তাকে কারাগারে পাঠানো হয়। মাত্র পাঁচ দিনের মাথায় তিনি জামিন পেলেন।

প্রসঙ্গত, গত ২৯ ফেব্রুয়ারি রাতে বেইলি রোডের গ্রিন কোজি কটেজ নামের ৮ তলা ভবনে আগুন লাগে। ওই ভবনের দ্বিতীয় তলায় ছিল বিরিয়ানির দোকান কাচ্চি ভাই রেস্তোরাঁ। এ ছাড়া ভবনটির অন্যান্য তলায়ও ছিল অনেক খাবারের দোকান। ওই ভবনটিতে ছড়িয়ে পড়া আগুনে ৪৬ জনের মৃত্যু হয়। নিহত ব্যক্তিদের মধ্যে ১৮ জন নারী এবং ৮ শিশু ছিল। তারা সবাই খাবার খেতে ভবনটির বিভিন্ন রেস্তোরাঁয় গিয়েছিলেন। এ ঘটনায় অবহেলার কারণে মৃত্যুর অভিযোগে পুলিশ বাদী হয়ে মামলা করে। মামলাটি তদন্ত করছে সিআইডি।

বিএনএনিউজ/ এসবি/ বিএম/এইচমুন্নী 

Loading


শিরোনাম বিএনএ