28 C
আবহাওয়া
১২:১৯ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » কক্সবাজারে এখনও ২৪৩টি মোবাইল ফোন টাওয়ার সচল হয়নি

কক্সবাজারে এখনও ২৪৩টি মোবাইল ফোন টাওয়ার সচল হয়নি


বিএনএ, কক্সবাজার : ঘূর্ণিঝড় মোখার প্রভাবে কক্সবাজার জেলায় মোট ৫১৪টি মোবাইল ফোন টাওয়ার বা ট্রান্সসিভার স্টেশন–বিটিএস অকার্যকর হয়ে পড়েছিল। এর মধ্যে এখনও ২৪৩টি সচল করতে পারেনি মোবাইল ফোন অপারেটরগুলো। এসব টাওয়ার সচল করতে তারা চেষ্টা চালিয়ে যাচ্ছেন বলে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) জানিয়েছেন।

সোমবার (১৫ মে) দুপুরে বিটিআরসির এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এখনো সচল না হওয়া মোবাইলফোন টাওয়ারের মধ্যে গ্রামীণফোনের ৬০টি, রবির ৮৭টি, বাংলালিংকের ৫১টি এবং টেলিটকের ৪৫টি টাওয়ার রয়েছে। এগুলোর বেশির ভাগই বিদ্যুৎ বিচ্ছিন্ন থাকার কারণে অকার্যকর রয়েছে।

বিটিআরসি আরও বলেছে, ঘূর্ণিঝড় মোখা মোকাবিলায় দুর্যোগকালীন ও দুর্যোগপরবর্তী সময়ে যাতে সব ধরনের টেলিযোগাযোগ সেবা অব্যাহত থাকে, তা নিশ্চিতে বিটিআরসি সব লাইসেন্সি প্রতিষ্ঠান ও টেলিযোগাযোগ সেবাপ্রদানকারী টেলিকম অপারেটরগুলোকে ইমার্জেন্সি রেসপন্স টিম গঠন এবং কন্ট্রোল রুম স্থাপনের জন্য নির্দেশনা দেয়া হয়।

উপকূলীয় এলাকায় নিরবচ্ছিন্ন টেলিযোগাযোগ সেবা নিশ্চিতে সংশ্লিষ্টরা নিজ নিজ কার্যালয়ে কন্ট্রোল রুম স্থাপন করেছে। পাশাপাশি নিজস্ব নেটওয়ার্ক ব্যবস্থা সচল রাখতে পর্যাপ্ত ব্যাটারি, ডিজেল জেনারেটর, পোর্টেবল জেনারেটর সরবরাহসহ ঘূর্ণিঝড় আক্রান্ত এলাকায় মাঠপর্যায়ের কর্মীদের সঙ্গে সমন্বয় সাধন করে টেলিযোগাযোগ সেবা নিরবচ্ছিন্ন রাখতে কার্যক্রম অব্যাহত রেখেছে।

বিএনএ/এইচ এম ফরিদুল আলম শাহীন/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ