36 C
আবহাওয়া
২:৪১ অপরাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » ভাসানচর থেকে পালানোর সময় ৮ রোহিঙ্গা আটক

ভাসানচর থেকে পালানোর সময় ৮ রোহিঙ্গা আটক

সুবর্ণচরে ভাসানচর আশ্রয়ণ কেন্দ্র

বিএনএ, নোয়াখালী: নোয়াখালীর হাতিয়ার ভাসানচর থেকে পালাতে গিয়ে আট রোহিঙ্গাকে আটক করে চরজব্বার থানা-পুলিশের কাছে সোপর্দ করেছে স্থানীয় এলাকাবাসী। আটকৃতদের মধ্যে একজন শিশু, দুইজন পুরুষ ও পাঁচজন নারী রয়েছে।

শুক্রবার (১৫ এপ্রিল) বিষয়টি নিশ্চিত করে চরজব্বার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. জিয়াউল হক। এরআগে বৃহস্পতিবার (১৪ এপ্রিল) বিকেল ৫টার দিকে সুবর্ণচর উপজেলার মোহাম্মদপুর ইউনিয়ন থেকে তাদের আটক করা হয়। পরে তাদের চরজব্বার থানার হস্তান্তর করা হয়।

আটক রোহিঙ্গারা হলেন, ভাসানচর আশ্রয়ণকেন্দ্রের ৮৬ নং ক্লাস্টারের আবদুল হামিদের ছেলে আনোয়ার (১৮) একই ক্লাস্টারের মৃত ইয়াছিনের ছেলে মো. হাসান (১৬), মো. ইয়াছিনের মেয়ে সামসুদা বেগম (১৭) হাফেজ আহমদের স্ত্রী হাফিজা (১৭), মো. ওসমানের স্ত্রী দীল কায়েস (১৬), ১১ নং ক্লাস্টারের আবদুস ছালামের স্ত্রী রিজিয়া বেগম (২৪) একই ক্লাস্টারের আবদুস সালামের ছেলে মো. রফিক (৭) ও ৬৭ নং ক্লাস্টারের আবদুর শুক্করের স্ত্রী রাজিদা (১৮)।

স্থানীয় সূত্রে জানা যায়, ভাসানচর আশ্রয়ণকেন্দ্র থেকে নৌকাযোগে দালালের সহযোগিতায় তারা পালিয়ে চট্টগ্রাম ও কক্সবাজারের উদ্দেশে রওনা হন। বৃহস্পতিবার বিকেলে সুবর্ণচর উপজেলার মোহাম্মদপুর ইউনিয়ন এলাকায় পৌঁছালে দালাল ও নৌকার মাঝিরা কৌশলে তাদের নামিয়ে দিয়ে পালিয়ে যায়। পরে স্থানীয়রা স্থানীয় ইউপি চেয়ারম্যান মহিউদ্দিন চৌধুরীকে জানালে তিনি পুলিশে খবর দেন। খবর পেয়ে চরজব্বার থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে রোহিঙ্গাদের নিয়ে আসেন।

চরজব্বর থানার পরিদর্শক (তদন্ত) কাজী মোহাম্মদ সুলতান আজহার উদ্দিন জানান, ভাসানচর আশ্রয়ণ কেন্দ্র থেকে নৌকাযোগে পালানোর সময় সুবর্ণচর উপজেলার মোহাম্মদপুর ইউনিয়ন এলাকায় স্থানীয় এলাকাবাসী আট রোহিঙ্গাকে আটক করেছেন। আটক রোহিঙ্গাদের থানায় এনে রাখা হয়েছে। এ ঘটনায় ঊর্ধ্বতন কর্তৃপক্ষের পরামর্শে পরবর্তীতে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ