28 C
আবহাওয়া
১১:২৭ অপরাহ্ণ - সেপ্টেম্বর ২৩, ২০২৩
Bnanews24.com
Home » ২০২৪ থেকে সব বিশ্ববিদ্যালয়ের একটিই ভর্তি পরীক্ষা

২০২৪ থেকে সব বিশ্ববিদ্যালয়ের একটিই ভর্তি পরীক্ষা


বিএনএ, ‍কুষ্টিয়া: ২০২৪ সাল থেকে দেশের সব বিশ্ববিদ্যালয়ের অংশগ্রহণে একটি ভর্তি পরীক্ষা হবে জানিয়েছেন শিক্ষামন্ত্রী দীপু মনি। তিনি বলেন, গুচ্ছ পদ্ধতিতে ভর্তি কার্যক্রমে হয়রানি ও ব্যয় কমেছে। তবে নতুন কোনো পদ্ধতি চালু করতে গেলে সেখানে কিছু সমস্যা হয়ই। এ ক্ষেত্রেও কিছু সমস্যা হচ্ছে। জাতীয় একটি মেধাতালিকা হবে, সেই তালিকা অনুসারে ভর্তি হবে।

বুধবার (১৫ মার্চ) জাতীয় বিশ্ববিদ্যালয়ের আয়োজনে কুষ্টিয়ার দৌলতপুর কলেজ মাঠে এক আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব বলেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। এতে সভাপতিত্ব করেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. মশিউর রহমান।

এ অনুষ্ঠানে শিক্ষাপ্রতিষ্ঠানে র‍্যাগিং প্রসঙ্গে ডা. দীপু মনি বলেন, র‍্যাগিং একেবারেই নিষিদ্ধ। সব শিক্ষাপ্রতিষ্ঠান থেকে র‍্যাগিং বন্ধ করার চেষ্টা করছি। অন্যান্য সামাজিক সমস্যার মতোই র‌্যাগিং একটি সমস্যা।

তিনি বলেন, আইন থাকা সত্ত্বেও বিশ্বের অনেক জায়গায় এখনো র‌্যাগিং হয়। এতে অনেক শিক্ষার্থীর জীবন ধ্বংস হয়ে যায়। এটি কারো কাম্য নয়। র‌্যাগিং বন্ধে সবাইকে একসঙ্গে কাজ করতে হবে, এতে গণমাধ্যমেরও ভূমিকা রয়েছে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. মশিউর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. শরীফ এনামুল কবির, স্থানীয় দৌলতপুর আসনের সংসদ সদস্য আ ক ম সরওয়ার জাহান বাদশা প্রমুখ।

বিএনএ/এমএফ

Total Viewed and Shared : 1106 


শিরোনাম বিএনএ