33 C
আবহাওয়া
৫:২৫ অপরাহ্ণ - মে ২৯, ২০২৪
Bnanews24.com
Home » গাজায় ‘গণহত্যা চলছে’ যুক্তরাষ্ট্র বিশ্বাস করে না: হোয়াইট হাউস

গাজায় ‘গণহত্যা চলছে’ যুক্তরাষ্ট্র বিশ্বাস করে না: হোয়াইট হাউস

White House National Security Adviser Jake Sullivan

ওয়াশিংটন ডিসি: মার্কিন যুক্তরাষ্ট্র বিশ্বাস করে না যে গাজায় গণহত্যা চলছে, তবে ফিলিস্তিনি বেসামরিক নাগরিকদের সুরক্ষার জন্য ইসরায়েলকে আরও কিছু করতে হবে, রাষ্ট্রপতি জো বাইডেনের শীর্ষ জাতীয় নিরাপত্তা উপদেষ্টা সোমবার(১৩মে২০২৪) এমন তথ্য প্রকাশ করেন।

যুদ্ধবিরতি আলোচনা স্থগিত হওয়ার সাথে সাথে এবং ইসরায়েল গাজার দক্ষিণাঞ্চলীয় শহর রাফাহ শহরে আক্রমণ চালিয়ে যাচ্ছে, হোয়াইট হাউসের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা জ্যাক সুলিভান জোর দিয়ে বলেন, শান্তির দায়িত্ব জঙ্গি গোষ্ঠী হামাসের উপর বর্তায়।

জাতীয় নিরাপত্তা উপদেষ্টা জ্যাক সুলিভান বলেন, “আমরা বিশ্বাস করি নিরপরাধ বেসামরিক নাগরিকদের সুরক্ষা ও সুস্থতা নিশ্চিত করতে ইসরাইল আরও অনেক কিছু করতে পারে এবং করতে হবে। আমরা বিশ্বাস করি না যে গাজায় যা ঘটছে তা একটি গণহত্যা,” সুলিভান একটি ব্রিফিংয়ে বলেন।

তিনি বলেন, বাইডেন হামাসকে পরাজিত দেখতে চেয়েছিলেন। তবে  তিনি ফিলিস্তিনি বেসামরিক লোকেরা “নরকে”, পড়েছে দেখতে পান।

সুলিভান বলেন, তিনি মার্কিন রাজনৈতিক বর্ণালীর উভয় প্রান্তের সমালোচনার মধ্যে “এক ধাপ পিছিয়ে” এবং সংঘাতের বিষয়ে বাইডেন প্রশাসনের অবস্থান নির্ধারণ করতে হোয়াইট হাউসের মঞ্চে আসছেন।

বাইডেন রিপাবলিকানদের কাছ থেকে ইসরায়েলে কিছু অস্ত্রের চালান বন্ধ করার জন্য চাপের মুখে পড়েছিলেন।  যখন ইসরায়েলের প্রতি তার সমর্থনের বিরুদ্ধে মার্কিন বিশ্ববিদ্যালয়গুলিতে বিক্ষোভ হয়েছে।

মার্কিন প্রেসিডেন্ট বিশ্বাস করেন যে কোনও রাফাহ অপারেশন “একটি কৌশলগত শেষ খেলার সাথে যুক্ত হতে হবে যা এই প্রশ্নের উত্তরও দেয়, ‘এর পরে কী হবে?'” সুলিভান প্রশ্ন তোলেন।

জাতীয় নিরাপত্তা উপদেষ্টা বলেন, “একটি বিদ্রোহবিরোধী অভিযানে জড়িয়ে পড়া যা কখনো শেষ হয় না এবং শেষ পর্যন্ত ইসরায়েলের সামরিক শক্তি এবং জীবনীশক্তি নষ্ট হবে।” সূত্র : আরব নিউজ।

এসজিএন

Loading


শিরোনাম বিএনএ