Bnanews24.com
Home » বীর মুক্তিযোদ্ধার জমি দখলের পাঁয়তারা
সব খবর সারাদেশ

বীর মুক্তিযোদ্ধার জমি দখলের পাঁয়তারা

বীর মুক্তিযোদ্ধার জমি দখলের পাঁয়তারা

বিএনএ, নেত্রকোণা : নেত্রকোনায় একটি মহলের বিরুদ্ধে প্রয়াত বীর মুক্তিযোদ্ধা আব্দুল্লাহ্ আল মাহমুদ বুলবুলের জমি দখলের চেষ্ঠার অভিযোগ উঠেছে। এর প্রতিবাদে বীর মুক্তিযোদ্ধার বিধবা স্ত্রী ফেরদৌসী খান মঙ্গলবার দুপুরের দিকে জেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনে এক সংবাদ সম্মেলন করেছেন।

সংবাদ সম্মেলনে ফেরদৌসী খান বলেন, আমার প্রয়াত স্বামী মুক্তিযুদ্ধে জীবনবাজী রেখে লড়াই করে এ দেশকে স্বাধীন করেছেন। তিনি ১৯৯৭ সালে সদর উপজেলার সিংহের বাংলা ইউনিয়নে বাংলা গ্রামের মৃত সমশের আলীর পুত্র সিরাজুর রহমানের কাছ থেকে ৮৭৬ দাগের ৬৯ শতাংশ জমির মধ্যে ৩৪ শতাংশ জমি ক্রয় করেন। পরবর্তীতে এ জমি বর্গা চাষে দিয়ে চাষাবাদ করে আসছিলেন। বিগত ২০০৬ সালে ২২ ডিসেম্বর মাসে তিনি মারা যান। সম্প্রতি উক্ত জমির উপর কান্দুলিয়া গ্রামের মৃত গুলে হোসেনের পুত্র আব্দুল জলিল ও ইয়ার হোসেনের লোলুপ দৃষ্টি পড়ে । কিছুদিন আগে জলিল গংরা ৮ শতক জমি বেদখলের চেষ্ঠা করেন। খবর পেয়ে জেলা মুক্তিযোদ্ধা সংসদ ও সন্তান কমান্ডের নেতৃবৃন্দরা এর প্রতিবাদ করেন এবং জমির সীমানা নির্ধারণ করে সীমানা ঘেঁষে গাছ রোপন করেন।

সংবাদ সম্মেলন তিনি কান্নাজড়িত কন্ঠে বলেন, আমি একজন বীর মুক্তিযোদ্ধার বিধবা স্ত্রী। বর্তমান দুর্মূল্যের বাজারে দুই সন্তান নিয়ে অনেক কষ্টে জীবন অতিবাহিত করছি। আমার স্বামীর শেষ সম্বলটুকু বেদখল করে নিলে আমাদেরকে না খেয়ে মরতে হবে। তিনি স্বামীর ক্রয়কৃত জমির মালিকানা বুঝে পেতে সাংবাদিকদের মাধ্যমে তিনি প্রশাসনের সর্বাত্মক সহযোগিতা কামনা করেছেন।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধকালীন উইং কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ সামছুজ্জোহা, জেলা সংসদের সাবেক কমান্ডার, বীর মুক্তিযোদ্ধা কমান্ডার মোঃ আইয়ুব আলী ও বীর মুক্তিযোদ্ধা মোঃ নুরুল আমিন, সাবেক ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আব্দুল মতিন খান, সিংহের বাংলা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুর রহিম, জেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সাধারণ সম্পাদক গাজী মর্তুজা হোসেন কামালসহ অন্যান্য নেতৃবৃন্দ।
বিএনএ/ ফেরদৌস আহমাদ বাবুল, ওজি