29 C
আবহাওয়া
৭:১২ পূর্বাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » বশেমুরবিপ্রবি শিক্ষার্থীদের কোভিড টেস্ট শুরু

বশেমুরবিপ্রবি শিক্ষার্থীদের কোভিড টেস্ট শুরু

বশেমুরবিপ্রবি

বিএনএ, বশেমুরবিপ্রবি: গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) শিক্ষার্থীদেরকে নিরাপদে বাড়ি পৌঁছে দেয়ার জন্য কোভিড টেস্ট কার্যক্রম শুরু করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। মঙ্গলবার (১৩ জুলাই) সকাল সাড়ে ১১ টায় বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে উপাচার্য ড. এ. কিউ. এম মাহবুবব টেস্ট কার্যক্রম উদ্বোধন করেন।

বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. রাজিউর রহমান বলেন, “শিক্ষার্থীদের নিরাপদে বাড়ি পৌঁছে দিতে আমরা কয়েকটি রুটে বাস দেয়ার সিদ্ধান্ত নিয়েছি এবং সতর্কতাস্বরূপ কোভিড-১৯ শনাক্তকরণ পরীক্ষা করাচ্ছি। আজ মোট ১০৭ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে যাদের মধ্যে ৪ জন করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হয়েছেন।”

বিভিন্ন রুটে বাস দেয়া প্রসঙ্গে বশেমুরবিপ্রবির পরিবহন দপ্তরের পরিচালক তাপস বালা বলেন, “কোন রুটে কত সংখ্যক বাস প্রদান করা হবে এ বিষয়ে এখনও সিদ্ধান্ত হয়নি। সকল শিক্ষার্থীর করোনা টেস্ট সম্পন্ন হওয়ার পরে সিদ্ধান্ত গ্রহণ করা হবে।”

এর আগে, করোনা পরিস্থিতি বিবেচনায় বিশ্ববিদ্যালয়ের বাসে শিক্ষার্থীদের বাড়ি পৌঁছে দেয়ার সিদ্ধান্ত নেয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে ৮ জুলাই আয়োজিত একটি লাইভে বশেমুরবিপ্রবির উপাচার্য ড. এ.কিউ.এম মাহবুব বলেন, “বর্তমান পরিস্থিতি বিবেচনায় শিক্ষার্থীরা যাতে নিরাপদে বাড়ি পৌঁছাতে পারে এ কারণে বিশ্ববিদ্যালয় থেকে বাস দেয়া হবে। তবে এক্ষেত্রে বিশ্ববিদ্যালয়ের বাসে যেতে ইচ্ছুক সকল শিক্ষার্থীকে প্রশাসনের উদ্যোগে কোভিড টেস্ট করানো হবে এবং শুধুমাত্র যেসকল শিক্ষার্থী করোনা নেগেটিভ তারাই বাসে যাওয়ার সুযোগ পাবেন।”

বিএনএনিউজ/ফাহীসুল হক,মনির

Loading


শিরোনাম বিএনএ