30 C
আবহাওয়া
৬:০৯ পূর্বাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » পাঠ্যপুস্তক সংকলনে আলেমদের সঙ্গে সমন্বয় করার দাবি হেফাজতের

পাঠ্যপুস্তক সংকলনে আলেমদের সঙ্গে সমন্বয় করার দাবি হেফাজতের


বিএনএ, ঢাকা:  আলেম সমাজের সঙ্গে সমন্বয় করে নতুন করে সংকলিত পাঠ্যপুস্তক পুনরায় বিতরণ করার দাবি জানিয়েছে হেফাজতে ইসলাম বাংলাদেশ।

মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) দুপুরে পল্টনে শিক্ষা কারিকুলামে ইসলামের সঙ্গে সাংঘর্ষিক বিষয় মামুনুল হকসহ কারাবন্দি আলেমদের মুক্তিসহ ১৩ দফা দাবি বাস্তবায়নের দাবিতে এ সংবাদ সম্মেলন করে  সংগঠনটি।

লিখিত বক্তব্যে সিনিয়র যুগ্ম মহাসচিব জুনায়েদ আল হাবীব বলেন, জনতার পক্ষ থেকে হেফাজতে ইসলাম জাতীয় শিক্ষানীতি-২০২৩ বাস্তবায়নের পর রাষ্ট্রের সচেতন নাগরিক, আলেম সমাজ ও তৌহিদী সুনির্দিষ্ট অংশের ওপর আপত্তি তোলে এবং যথাযথ কর্তৃপক্ষের নিকট সে দাবি পৌঁছে দেয়। যার পরিপ্রেক্ষিতে এনসিটিবি দুটি পাঠ্যপুস্তক প্রত্যাহারও করে নেয়।

তিনি আরও বলেন, দুঃখজনক বাস্তবতা হচ্ছে, গত বছরের অল্প কয়েকটি বিষয় সংশোধন করা হলেও ২০২৪ সালের পাঠ্যপুস্তকে ইসলামী চিন্তা-চেতনার সঙ্গে সাংঘর্ষিক অনেকগুলো বিষয় রয়ে গেছে। পাঠ্যসূচি থেকে বাদ দেওয়া হয়েছে ইসলামী শিক্ষার নানা বিষয়। ।

তিনি বলেন, আলেম সমাজের সাংবিধানিক অধিকার ও মানবাধিকার হরণ করা হচ্ছে। শুধু তাই নয়, আদালত থেকে জামিন হওয়ার পরও আলেমদের কারাগারে বন্দী রাখার উদ্দেশ্যে উচ্চ আদালতের মাধ্যমে জামিন স্থগিত করা হচ্ছে অথবা নতুন মামলায় গ্রেফতার দেখানো হচ্ছে।

বিএনএ/ ওজি/ হাসনা

 

Loading


শিরোনাম বিএনএ