39 C
আবহাওয়া
৪:৩৭ অপরাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » কুবির পাহাড়ে ফের আগুন!

কুবির পাহাড়ে ফের আগুন!

কুবির পাহাড়ে ফের আগুন!

বিএনএ, কুবি: কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) পাহাড়ে ফের আগুন লাগার ঘটনা ঘটেছে। সোমবার ( ১৩ ফেব্রুয়ারী) সন্ধ্যা ৬টা ৩০ মিনিটে কেন্দ্রীয় খেলার মাঠের মধ্যবর্তী লালন চত্বরে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। তবে কে বা কারা লাগিয়েছে আগুন এ বিষয়ে কিছুই জানতে পারেনি কর্তৃপক্ষ। পাহাড়ে ফের আগুন লাগার বিষয়টি স্বাভাবিকভাবেই দেখছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর (ভারপ্রাপ্ত) কাজী ওমর সিদ্দিকী ।

সরেজমিনে গিয়ে দেখা যায়, কোথাও বা আগুন জ্বলছে, কোথাও আগুন নিভে কালো বর্ণ ধারণ করেছে। পাহাড়ের উপরে আগুনে পুড়ছে গাছপালা। দীর্ঘক্ষণ ধরে আগুন জ্বলার কারণে ছড়িয়ে পড়েছে পাহাড়ের বিভিন্ন অংশে।

বারবার বিশ্ববিদ্যালয়ের পাহাড়ে আগুন লাগার বিষয়ে বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের শিক্ষার্থী তারারাতবির হোসেন পাপন মিয়াজি বলেন, ক্যাম্পাসের এই পাহাড়গুলো ক্যাম্পাসের সৌন্দর্য্যকে অসাধারণ করেছে। বেশ কয়েকবার আগুন লাগার ফলে প্রাকৃতিক পরিবেশের ক্ষতি হচ্ছে। যার কারণে ক্যাম্পাসের পরিবেশের জন্য হুমকি হয়ে দাড়িয়েছে এই আগুন লাগা। আশা করি, বিশ্ববিদ্যালয় প্রশাসন এ বিষয়ে দায়িত্বশীল হবে।

আগুন লাগার বিষয়টি নিয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর (ভারপ্রাপ্ত) কাজী ওমর সিদ্দিকী বলেন, আগুন লাগার বিষয়ে আমি অবগত নয়, তবে আমি খোঁজ নিয়ে বিষয়টি দেখতেছি।

উল্লেখ্য, এর আগেও বেশ কয়েকবার বিশ্ববিদ্যালয়ের পাহাড়ে আগুন লাগার ঘটনা ঘটে। বিভিন্ন সময় বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে পরিচ্ছান্নতার নামে আগুন লাগানো হয়েছে বলে অভিযোগ করেছিলেন শিক্ষার্থীরা। তখন শিক্ষার্থীদের ধারণা, বহিরাগত মাদকসেবীদের দ্বারা এই অগ্নিকাণ্ড ঘটার সম্ভাবনা।

বিএনএ/ হাবিবুর রহমান,ওজি

Loading


শিরোনাম বিএনএ