29 C
আবহাওয়া
১০:৩৮ পূর্বাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » সুদান থেকে দেশে ফিরলেন আরও ২৩৯ বাংলাদেশি

সুদান থেকে দেশে ফিরলেন আরও ২৩৯ বাংলাদেশি

সুদান

বিএনএ ডেস্ক: দুই বাহিনীর ক্ষমতার দ্বদ্বে যুদ্ধবিধ্বস্ত সুদান থেকে সৌদি আরবের জেদ্দা হয়ে দেশে ফিরেছেন আরও ২৩৯ প্রবাসী। এনিয়ে পাঁচ ধাপে ৫৫৫ জন সুদান প্রবাসীকে দেশে ফেরত আনা হয়েছে।

শুক্রবার (১২ মে) সকাল পৌনে ৯টার দিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছান তারা। এ সময় প্রবাসী কল্যাণ মন্ত্রণালয় ও জাতিসংঘ অভিবাসন সংস্থা (আইওএম) বিমানবন্দরে তাদের স্বাগত জানায়

এদিকে বৃহস্পতিবার (১১ মে) তিন ধাপে সুদান থেকে ১৮০ জন সুদান প্রবাসী বাংলাদেশিকে ফিরিয়ে আনা হয়েছে। ওই দিন সকালে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি ফ্লাইটে ৫১ জন, সন্ধ্যায় কাতার এয়ারলাইনসের একটি ফ্লাইটে ৫৪ জন ও রাতে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি ফ্লাইটে ৭৫ জন সৌদি আরবের জেদ্দা হয়ে বাংলাদেশে ফিরেছে।

অন্যদিকে ক্ষমতার দ্বন্দ্বে কয়েক সপ্তাহ ধরে সুদানে দুই বাহিনীর মধ্যে সংঘর্ষ চলছে। এতে বহু মানুষ হতাহত হয়েছে। এমন অবস্থায় গত সোমবার (৮ মে) দেশটি থেকে ১৩৬ জন বাংলাদেশি নাগরিককে জেদ্দা হয়ে ঢাকায় ফিরিয়ে আনা হয়।

আইওএমের বাংলাদেশ মিশনের ন্যাশনাল কমিউনিকেশনস অফিসার শফিকুল ইসলাম গণমাধ্যমকে বলেন, দেশে ফিরতে নিবন্ধন করা সব বাংলাদেশিকে সুদান থেকে আমরা ধাপে ধাপে ফিরিয়ে আনছি।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ