37 C
আবহাওয়া
৯:১৩ অপরাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্টে জয় বাংলাদেশের

জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্টে জয় বাংলাদেশের

জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্টে জয় বাংলাদেশের

বিএনএ,স্পোর্টস ডেস্ক: হারারেতে ধারাবাহিক চার টেস্টে পরাজয়ের পর সবশেষ দুই টেস্টে টানা জয় পেল বাংলাদেশ ক্রিকেট দল। জিম্বাবুয়ের বিপক্ষে সদ্য শেষ হওয়া একমাত্র টেস্টে ২২০ রানের দুর্দান্ত জয় পেয়েছে মুমিনুল হক সৌরভের নেতৃত্বাধীন বাংলাদেশ ক্রিকেট দল।  জিম্বাবুয়ের বিপক্ষে হারারে স্টেডিয়ামে ২০০১, ২০০৪, ২০১১ ও ২০১৩ সালে টানা চার টেস্টে হেরে যায় বাংলাদেশ দল।

রোববারের এই জয়ে বড় অবদান রাখেন মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহেমদ, সাদমান ইসলাম অনিক ও নাজমুল হোসেন শান্ত। তাদের ব্যাটে-বলের নৈপূণ্যে দুর্দান্ত জয় পায় বাংলাদেশ।মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহেমদ, সাদমান ইসলাম ও নাজমুল হোসেন শান্তর ব্যাটে-বলের নৈপুণ্যে এ জয় পায় টাইগাররা।

হারারে স্পোর্টস ক্লাব মাঠে টস জিতে প্রথমে ব্যাটিংয়ে নেমেই বিপর্যয়ে পড়ে যায় বাংলাদেশ। ১৩২ রানে ৬ উইকেট হারানো বাংলাদেশ দলের হাল ধরেন মাহমুদউল্লাহ রিয়াদ। তার দায়িত্বশীল ব্যাটিংয়ে ৪৬৮ রান সংগ্রহ করে টাইগাররা।

দ্বিতীয় ইনিংসে বাংলাদেশ এক উইকেটে ২৮৪ রান করে ইনিংস ঘোষণা করে।জিম্বাবুয়ে তাদের প্রথম ইনিংসে ২৭৬ রানে অলআউট হয়। আর দ্বিতীয় ইনিংসে মাত্র ২৫৬ রানেই গুটিয়ে যায়।

মাহমুদউল্লাহ

হারারে টেস্টে ১৫০ রানের ক্যারিয়ার সেরা ইনিংস খেলে টিম ম্যানেজমেন্টকে টেস্ট থেকে অবসরের ইচ্ছের কথা জানান মাহমুদউল্লাহ। সে অনুযায়ী রোববার দলের সবই রিয়াদকে ‘গার্ড অব অনার’ দেন। তবে নিজের অবসর নিয়ে এখনও আনুষ্ঠানিক কিছু বলেননি মাহমুদউল্লাহ।  খেলা শেষে ম্যাচ সেরার পুরস্কার জেতা মাহমুদউল্লাহ রিয়াদ বলেন, সব সময়ই একজন টিম-ম্যান হতে চেয়েছি। দলের হয়ে খেলতে চেয়েছি। ভাগ্য ভালো, এই ম্যাচে তা করতে পেরেছি। দলের সবার মুখে হাসি দেখে ভালো লাগছে। সময়টা কঠিন ছিল, তবে অবশেষে ভালো ফল পেয়েছি।

জিম্বাবুয়ে-বাংলাদেশ:  ওয়ানডে ও টি-২০ সূচি

আগামি তিনটি ওয়ানডে ম্যাচ   ১৬, ১৮ ও ২০ জুলাই অনুষ্ঠিত হবে ।  তাছাড়া ২৩, ২৫ ও ২৭ জুলাই তিনটি টি-টোয়েন্টিতে লড়বে বাংলাদেশ-জিম্বাবুয়ে। সব ম্যাচ হবে হারারেতে।

বিএনএনিউজ,এসজিএন

Loading


শিরোনাম বিএনএ