31 C
আবহাওয়া
১২:১৭ পূর্বাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » করোনা টিকার আওতায় আসছে সব বন্দর

করোনা টিকার আওতায় আসছে সব বন্দর

চট্টগ্রাম বন্দরে দূষণ করলে ৫ লাখ টাকা জরিমানা

বিএনএ,ঢাকা: দেশের সমুদ্র বন্দর ও স্থল বন্দরের ১২ হাজার কর্মচারি করোনাভাইরাসের টিকার আওতায় আসছেন বলে জানিয়েছেন নৌপ্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। রোববার (১১ জুলাই) বিকেলে নৌপরিবহন মন্ত্রণালয়ের সভাকক্ষে নৌ-সেক্টরে করোনা ভ্যাকসিন দেয়ার বিষয়ে সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।

তিনি বলেন, দেশের সমুদ্র ও স্থলসহ সকল বন্দরে যারা কাজ করছেন, তারা ফার্স্ট প্রায়োরিটির তালিকায় আছে। তাদের আমরা ভ্যাকসিনেট করে ফেলব। এখানে অনেক দক্ষ লোকজন কাজ করেন। তারা যদি কোনো কারণে আক্রান্ত হয়ে যান, তাহলে এ কার্যক্রম চালিয়ে যাওয়া কঠিন হয়ে যাবে।

প্রতিমন্ত্রী বলেন, চট্টগ্রাম, মোংলা ও পায়রা সমুদ্র বন্দরসহ সকল স্থলবন্দরে করোনার ভ্যাকসিন দেয়া হবে। আগামী বুধবার থেকে টিকা কার্যক্রম শুরু হবে। প্রাথমিক পর্যায়ে ১২ হাজার ভ্যাকসিন দেয়া হবে। পরবর্তীতেও এ কার্যক্রম চলমান থাকবে। বন্ধ হবে না। আগস্ট থেকে প্রচুর পরিমাণ ভ্যাকসিন আসছে। তাহলে আর সমস্যা হবে না

লকডাউনে ফেরি চলাচল প্রসঙ্গে খালিদ মাহমুদ বলেন, আমরা ফেরি বন্ধ করি নাই। চলমান আছে। কারণ ফেরিতে আম্বুলেন্স, আইনশৃঙ্খলা বাহিনী ও সরকারি বিশেষ প্রয়োজনে মুভমেন্ট দরকার হয়। এজন্য এটা চালু থাকবে।

চলমান লকডাউন আরও বাড়ানো হবে কিনা- প্রশ্নের জবাবে তিনি বলেন, ১৪ জুলাই পর্যন্ত বিধিনিষেধ আছে। সরকারের পরামর্শক কমিটি আছে। তারা যদি মনে করে চলমান বিধিনিষেধ এগিয়ে নেয়া দরকার, তাহলে এগিয়ে নিতে হবে। তবে সবকিছু পরিস্থিতির ওপর নির্ভর করছে।

চট্টগ্রাম বন্দরে জাহাজ শিডিউল নিয়ে ব্যবসায়ীদের অভিযোগ প্রসঙ্গে প্রতিমন্ত্রী বলেন, চট্টগ্রাম বন্দরে সবকিছু স্বাভাবিক আছে। কোনো সংকট নেই।

বিএনএনিউজ/মনির

Loading


শিরোনাম বিএনএ