29 C
আবহাওয়া
২:৫৫ পূর্বাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » চবি ছাত্রলীগ সভাপতির কুশপুত্তলিকা দাহ

চবি ছাত্রলীগ সভাপতির কুশপুত্তলিকা দাহ


বিএনএ, চবিঃ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখা ছাত্রলীগের সভাপতি রুবেলের নানা অপকর্মের প্রতিবাদে তার কুশপুত্তলিকা দাহ করেছে ছাত্রলীগ নেতাকর্মীদের একাংশ। সেইসাথে মেয়াদোত্তীর্ণ কমিটি বিলুপ্ত ঘোষণা করে নতুন কমিটির দাবি করে নেতাকর্মীরা।

বৃহস্পতিবার (১১ মে) রাত সাড়ে ৮টায় বিশ্ববিদ্যালয়ের জিরো পয়েন্ট মোড়ে কুশপুত্তলিকা দাহ করা হয়। পরে একটি প্রতিবাদ মিছিল নিয়ে ক্যাম্পাসের স্টেশন তলা পর্যন্ত গিয়ে পুনরায় জিরো পয়েন্ট মোড়ে ফিরে আসেন তারা।

এসময় ছাত্রলীগ নেতাকর্মীরা রুবেলের বহিষ্কারের দাবিতে বিভিন্ন ধরনের স্লোগান দিতে থাকে। ‘একশন টু একশন, ডাইরেক্ট একশন; মেয়াদোত্তীর্ণ কমিটি মানি না, মানবো না; রুবেলের দুইগালে জুতা মারো তালে তালে ইত্যাদি স্লোগানে সভাপতির কুশপুত্তলিকা দাহ করে।

এসময় চবি শাখা ছাত্রলীগের সহ-সভাপতি প্রদীপ চক্রবর্তী দুর্জয় বলেন, বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের মতো একটি সংগঠন পরিচালনা করার মতো কোনো ভাবমূর্তি তার নেই। বিভিন্ন সময়ে মেয়েদের উত্ত্যক্ত করা নিয়ে তার হোয়াটসঅ্যাপ ও ম্যাসেঞ্জারের স্ক্রিনশট ভাইরাল হয়েছে। শিক্ষার্থীদের মুখে মুখে সেগুলো বিরাজ করছে। এছাড়াও তার আচার-আচরণে অযোগ্যতা সবসময়ই প্রকাশ পায়৷ সে ছাত্রলীগকে কলুষিত করছে। তার পদত্যাগ না হওয়া পর্যন্ত আমরা আন্দোলন চালিয়ে যাবো।

এ বিষয়ে চবি শাখা ছাত্রলীগের কর্মসংস্থান বিষয়ক সম্পাদক তাসনিমুল বসর সাদাফ বলেন, বর্তমান কমিটি মেয়াদোত্তীর্ণ অবৈধ। রুবেলের কর্মকাণ্ডে আমাদের সংগঠনের মান ক্ষুণ্ণ হচ্ছে। আমরা তার বহিষ্কার চাই। তাকে অপসারণ না করা পর্যন্ত আমাদের আন্দোলন চলবে। আমরা আগামীতে কালো পতাকা প্রদর্শনসহ বিভিন্ন আন্দোলন চালিয়ে যাবো।

প্রসঙ্গত, গতকাল চবি ছাত্রলীগ সভাপতি রেজাউল হক রুবেলের পদত্যাগের দাবিতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করে ছাত্রলীগের নেতাকর্মীরা। এর আগে, সভাপতির বিভিন্ন অপকর্মের প্রতিবাদে যুগ্ম-সাধারণ সম্পাদক পদ থেকে শাখা ছাত্রলীগ নেতা আবু সাঈদ মারজান পদত্যাগ করেন।

বিএনএ/ সুমন, এমএফ

Loading


শিরোনাম বিএনএ