30 C
আবহাওয়া
১০:০০ পূর্বাহ্ণ - এপ্রিল ২৪, ২০২৪
Bnanews24.com
Home » ঢাকায় ভারতের পররাষ্ট্রমন্ত্রী জয়শঙ্কর

ঢাকায় ভারতের পররাষ্ট্রমন্ত্রী জয়শঙ্কর


বিএনএ, ঢাকা: ইন্ডিয়ান ওশান কনফারেন্সে যোগ দিতে ঢাকায় এসেছেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী ড. এস জয়শঙ্কর।বৃহস্পতিবার (১১ মে) সন্ধ্যায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান তিনি।

বিমানবন্দরে তাকে অভ্যর্থনা জানান পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম। এক টুইট বার্তায় শাহরিয়ার আলম জানান, ড. এস জয়শঙ্করকে স্বাগত জানানো সবসময় আনন্দের। আঞ্চলিক সমৃদ্ধির জন্য সবার সঙ্গে আলোচনার জন্য মুখিয়ে আছি।

ঢাকায় অবস্থানকালে ভারত মহাসাগরীয় সম্মেলনে যোগ দেওয়া ছাড়াও জয়শঙ্কর প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ কর‌বেন। এছাড়া তি‌নি পররাষ্ট্রমন্ত্রী মো‌মেনের স‌ঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক কর‌বেন।

গত বছরের এপ্রিলের শেষের দিকে ঢাকা সফর করেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর। পররাষ্ট্রমন্ত্রী হিসেবে তিনি ২০১৯ সালে প্রথম ঢাকা সফর করেন। এরপর ২০২১ সালের মার্চে বাংলাদেশে এসেছিলেন তিনি।

এর আগে বুধবার এক সংবাদ সম্মেলনে পররাষ্ট্রমন্ত্রী ড. আব্দুল মোমেন জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা শুক্রবার দুই দিনব্যাপী ষষ্ঠ ইন্ডিয়ান ওশান কনফারেন্স (আইওসি) উদ্বোধন করবেন। আঞ্চলিক দেশগুলোর সহযোগিতা জোরদারে আলোচনার জন্য এতে অন্তত ২৫টি দেশের মন্ত্রীপর্যায়ের প্রতিনিধিরা যোগ দেবেন।

উল্লেখ্য, দুই দিন ব্যাপী ইন্ডিয়ান ওশান কনফারেন্স শুক্রবার (১২ মে) শুরু হচ্ছে। এ সম্মেলনে মরিশাসের রাষ্ট্রপতি ও মালদ্বীপের উপরাষ্ট্রপতিও অংশ নেবেন। আরও অংশ নেবেন ভুটান, নেপাল, বাহরাইন ও সিঙ্গাপুরের পররাষ্ট্রমন্ত্রী; সিশেলস, শ্রীলঙ্কা, মাদাগাস্কারের মন্ত্রী পর্যায়ের প্রতিনিধিরা।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ